মামলার হুমকি ছাত্রলীগের

0
83

 

ডাকসু নির্বাচন প্রশ্নবিদ্ধ করতে রোকেয়া হলে যে ‘নাটক’ হয়েছে তার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে মামলা করা হবে বলে হুমকি দিয়েছে ছাত্রলীগ। আর এই মামলায় বাম সংগঠনগুলোর প্যানেলের ভিপি প্রার্থী ছাত্র ইউনিয়ন সাধারণ সম্পাদক লিটন নন্দী, কোটা আন্দোলনকারী সাধারণ শিক্ষার্থী অধিকার সংরক্ষণ পরিষদের ভিপি প্রার্থী নুরুল হক নূর ও জিএস প্রার্থী রাশেদ খানকে আসামি করা হবে বলেও জানিয়েছেন ছাত্রলীগ নেতারা ।

 

মামলার বিষয়ে ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী সাংবাদিকদের বলেছেন, ‘লিটন, নূর, রাশেদের প্রার্থিতা বাতিল করতে হবে, তাদের স্থায়ী বহিষ্কার করতে হবে। সাধারণ শিক্ষার্থীদের স্বপ্ন ছিনতাইয়ের  অভিযোগে তাদের বিরুদ্ধে মামলা করা হবে।’

 

আজ সোমবার সকাল ৮টা থেকে শুরু হওয়া ডাকসু নির্বাচনে অনিয়মের অভিযোগ তুলে তা বর্জনের ঘোষণা দেয় ছাত্রলীগ ছাড়া প্রায় সব সংগঠন ও স্বতন্ত্র প্রার্থীরা। এর মধ্যে কয়েকটি সংগঠন আগামীকাল মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ে ধর্মঘটের ডাক দেয়।

 

বিকেলে ডাকসু নির্বাচনে কারচুপি ও ভোট ডাকাতির প্রতিবাদে এবার শাহাবাগে প্রতিবাদ সমাবেশ করছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীরা। ওই প্রতিবাদ সমাবেশ থেকে ডাকসু নির্বাচন বাতিল ও পুনরায় নির্বাচনের দাবি জানাচ্ছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীরা।

 

এর আগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামানের পদত্যাগ ও ফের ডাকসু নির্বাচনের দাবিতে বিক্ষোভ শুরু করেছেন বিভিন্ন প্যানেলের প্রার্থী ও তাদের সমর্থকরা। সোমবার দুপুর আড়াইটার দিকে উপাচার্য বাসভবনের সামনে নেয় প্রগতিশীল ছাত্র ঐক্য, কোটা আন্দোলনকারীদের সংগঠন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ, স্বাধিকার স্বতন্ত্র পরিষদ ও স্বতন্ত্র জোট।