নকলায় স্টুডেন্ট কেবিনেট নির্বাচন সম্পন্ন

0
134

 

সুখন, শেরপুর জেলা প্রতিনধি: সারা দেশের ন্যায় শেরপুর জেলার নকলা উপজেলার কয়েকটি মাধ্যমিক  শিক্ষা প্রতিষ্ঠানে স্টুডেন্ট কেবিনেট নির্বাচন সুষ্ঠু ভাবে সম্পন্ন হয়েছে। বৃহস্পতিবার (১৪ মার্চ) সকাল ৯ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত বিরতিহীন ভাবে ওই নির্বাচনের ভোট গ্রহন চলে।

উপজেলার চন্দ্রকোনা ইউনিয়নের চরমধুয়া আদর্শ বিদ্যানিকেতন ও চরমধুয়া দাখিল মাদরাসায় ভোটারদের শতভাগ অংশগ্রহনের মধ্য দিয়ে শান্তিপূর্ণ ভাবে  স্টুডেন্ট কেবিনেট নির্বাচন সম্পন্ন হয়েছে। সরজমিনে দেখা গেছে, ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগের জন্য লম্বা লাইনে দাঁড়িয়ে আছে। এ বিষয়ে চরমধুয়া দাখিল মাদরাসার শিক্ষক লিটন জানান, তাদের বিদ্যালয়ে সরকারি নির্দেশনা পাওয়ার পরে প্রতিবছর নির্বাচনের মাধ্যমে স্টুডেন্ট কেবিনেট নির্বাচিত করা হয়।

চরমধুয়া আদর্শ বিদ্যানিকেতনের প্রধান শিক্ষক হাফিজুর রহমান বাদল জানান, প্রার্থী-ভোটারদের শতভাগ অংশ গ্রহনে ও শান্তিপূর্ণ ভাবে ওই বিদ্যালয়ে স্টুডেন্ট কেবিনেট নির্বাচন সম্পন্ন হয়েছে। ভোট গণনার পরে বিজীদের নাম ঘোষণা করা হয়।  তিনি আরো বলেন, এই কেবিনেট নির্বাচনে শিক্ষার্থীদের মধ্যে গণতান্ত্রীক মনোভাব জাগ্রত হয়েছে। কেবিনেট সদস্যদের নিয়ে পরামর্শক্রমে বিদ্যালয়ের সার্বিক উন্নয়নে কাজ করবেন।

উল্লেখ্য, উপজেলার ৩১টি জুনিয়র-মাধ্যমিক বিদ্যালয় এবং ২০টি দাখিল মাদরাসা হতে ৮ জন করে মোট ৪০৮ জন শিক্ষার্থী গণতান্ত্রিক প্রক্রিয়ায় নির্বাচনের মাধ্যমে স্টুডেন্ট কেবিনেট নির্বাচিত হওয়ার কথা রয়েছে।