গাজিপুরে ৩ দিন ব্যাপী সাস্থ্য মেলা অনুষ্ঠিত

0
132

 

মুহাম্মদ হাবিবুল্লাহ হাবিব, স্টাফ রিপোর্টার:

গাজীপুরের কোনাবাড়ি বিশ্ববিদ্যালয় কলেজ মাঠে গণসেবা সাস্থ্য সংস্থা এর উদ্যোগে তিন দিন ব্যাপী সাস্থ্য মেলা-২০১৯ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবারে (১৫ মার্চ) অনুষ্ঠিত এই সাস্থ্য মেলা আজ রবিবার (১৭ মার্চ) শেষ হয়েছে। মেলায় এবারের প্রতিপাদ্য বিষয় ছিল এন্টিবায়োটিকের ব্যাবহার শীর্ষক আলোচনা।

ডাঃ খ. ম. শরীফ এর সভাপতিত্বে অনুষ্ঠিত এ মেলায় এন্টিবায়োটিক ব্যবহারের বিভিন্ন উপকারিতা তুলে ধরে বক্তব্য রাখেন অনুষ্ঠানের প্রধান অতিথি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয় এর অতিরিক্ত সচিব জনাব হাবিবুর রহমান খান হাবিব।

এছাড়াও অনুষ্ঠানে এন্টিবায়োটিকের ব্যাবহার এর উপর আলোচনা পেশ করেন তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজের অধ্যক্ষ, অধ্যাপক ডাঃ মোঃ আসাদ হোসাইন, গাজিপুর জেলা শাখার সাধারণ সম্পাদক, ডাঃ সুশান্ত কুমার সরকার, কোনাবাড়ি ক্লিঃ এন্ড ডায়াঃ সেন্টারের ব্যাবস্থপনা পরিচালক ডাঃ আঃ রশিদ মিয়া, গণসেবা সংস্থার চেয়ারম্যান, আ.ক.ম. জান্নাতুল করিম খোকন, গণসেবা সংস্থার মহাপরিচালক ডাঃ শফিকুর রহমান সিদ্দিকী, জাতীয় মানবাধিকার ইউনিটি’র ঢাকা জেলা সমন্ময়কারী মোঃ সাকিব হোসাইন।

অনুষ্ঠানে বক্তারা বলেন সঠিক নিয়মে এন্টিবায়োটিক সেবন না করলে তা পরে ক্ষতির কারণ হয়ে দাঁড়ায়, এবং বাজারে হাতুরি ডাক্তারের কথা মত এন্টিবায়োটিক না কিনে কোন বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শ গহণ করে সঠিক নিয়মে এন্টিবায়োটিক ব্যাবহার করুন।