সৈয়দ আশরাফের মরদেহ বেইলি রোডের বাসায়

0
172

 

আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক, বর্তমান প্রেসিডিয়াম সদস্য ও জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলামের মরদেহ বেইলি রোডে তার সরকারি বাসভবনে নেওয়া হয়েছে। দীর্ঘ দিনের সহযোদ্ধার অপেক্ষায় এখানে এসেছেন আওয়ামী লীগ নেতাকর্মীরা।

এ ছাড়াও রয়েছেন বিভিন্ন মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীরা।

উপস্থিত হয়েছেন প্রধানমন্ত্রীর অর্থবিষয়ক উপদেষ্টা মশিউর রহমান, আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য মুকুল বোস, মোস্তফা জালাল মহিউদ্দীন, গণফোরাম নেতা মোস্তফা মোহসীন মন্টু এবং আরও অনেকে। একনজর দেখতে উপস্থিত হয়েছেন, সাধারণ মানুষ, ভক্ত ও শুভানুধ্যায়ী। এখানে সৈয়দ আশরাফকে শ্রদ্ধা জানাবেন তারা।

এর আগে সৈয়দ আশরাফের মরদেহ বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিশেষ ফ্লাইট মেঘদূত সন্ধ্যা ৬টা ৫ মিনিটে দিকে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। ভিআইপি টার্মিনাল লাগোয়া রানওয়েতে অবতরণের পর বিমানের কার্গোভল্ট থেকে নামানো হয় তার মরদেহ।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের মন্ত্রিপরিষদের অন্যান্য সদস্য, সংসদ সদস্য, আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীসহ তার পরিবারের সদস্যদের সঙ্গে নিয়ে মরদেহ গ্রহণ করেন।

বিমান থেকে মরদেহ নামানো হলে ফুল দিয়ে একে একে শ্রদ্ধা জানানো হয় বাংলাদেশ আওয়ামী লীগ, জনপ্রশাসন মন্ত্রণালয় এবং বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে।

সৈয়দ আশরাফ দীর্ঘ দিন যাবৎ ফুসফুস ক্যান্সারে ভুগছিলেন।

গত বৃহস্পতিবার রাত সাড়ে নয়টায় থাইল্যান্ডের ব্যাংককের বামরুনগ্রাদ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।