৬ মাস ধরে সহকারীকে যৌন হেনস্থা করেছেন

0
104

 

 

 

বলিউডের জনপ্রিয় ‘থ্রি ইডিয়টস’, ‘পিকে’, ‘সঞ্জু’র মতো ছবির পরিচালক রাজকুমার হিরানি। এবার তার বিরুদ্ধেই উঠেছে যৌন হেনস্থার অভিযোগ।

গত বছর তার ‘সঞ্জু’ ছবিটি মুক্তি পায়। এ ছবির নিজ সহকারীকে হিরানি হেনস্থা করেছেন বলে খবর প্রকাশ করেছেন ভারতীয় সংবাদমাধ্যম। তবে এমন অভিযোগকে ‘বিদ্বেষপূর্ণ’ ও ‘মিথ্যা’ বলে অভিহিত করেছেন হিরানি।

অভিযোগে বলা হয়েছে, ‘সঞ্জু’ ছবির পোস্ট প্রোডাকশনের সময় গত বছরের ৯ এপ্রিল নিজ অফিসে হিরানি তার সহকারীকে উদ্দেশ্য করে যৌন বিষয় কথা বলেন এবং পরে হেনস্থা করেন। এরপর আরও ছয় মাস ওই নারীকে হেনস্থা করেন হিরানি।

হাফিংটন পোস্টকে ওই নারী বলেন, এটা ছিল অসহনীয় কিন্তু মুখ বুঝে সব সহ্য করে গেছি কারণ আমি চাইনি আমার চাকরিটা চলে যাক কিংবা আমার কাজ নিয়ে প্রশ্ন উঠুক।

ছবির সময় না বললেও পরে ওই নারী সহকারী আনুষ্ঠানিকভাবে অভিযোগ আনেন হিরানির বিরুদ্ধে। অভিযোগ অস্বীকার করলেও এর মধ্যে শাস্তি ভোগ শুরু করেছেন হিরানি। সোনম কাপুর-রাজকুমার রাও অভিনীত ‘এক লাড়কি কো দেখা তো অ্যায়সা লাগা’ ছবিটির প্রযোজক ছিলেন তিনি।

এরমধ্যে মধ্যে তাকে বাদ দেওয়া হয়েছে ছবি থেকে।

এর আগে বলিউড তারকা নানা পাটেকর, সংগীত শিল্পী কৈলাস খের, অভিনেতা নওয়াজউদ্দিনসহ বেশ কয়েকজনের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ উঠেছিল।