দুইপক্ষের বিশ্ব ইজতেমা হচ্ছে একসঙ্গে

0
320

 

 

ফেব্রুয়ারি মাসের যেকোনো সময় তাবলিগ জামাতের বিবাদমান দুইপক্ষকে নিয়ে একসঙ্গে বিশ্ব ইজতেমা অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। আগামীকাল(বৃহস্পতিবার) ধর্ম প্রতিমন্ত্রীর সঙ্গে বৈঠকে তারিখ চূড়ান্ত হবে বলেও জানান তিনি।

আজ বুধবার দুপুরে সচিবালয়ে তাদের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের স্বরাষ্ট্রমন্ত্রীএসব কথা জানান।

এ সময় মন্ত্রী বলেন, ‘ফেব্রুয়ারি মাসের যেকোনো সময় আমাদের টঙ্গীতে বিশ্ব ইজতেমা যেটা হয়ে থাকে সেটাই হবে। দুই পক্ষই একসঙ্গে ইজতেমাটা করবে। আগামীকাল কীভাবে হবে, কীভাবে সুসম্পন্ন হবে সে বিষয়ে আগামীকাল সকাল সাড়ে ১০টায় ধর্ম প্রতিমন্ত্রীর অফিসে আরেকটি সভা হবে। সেখানে কবে, কখন ইজতেমা হবে সে ব্যাপারে সিদ্ধান্ত হবে। ‘

উল্লেখ্য, মাওলানা সাদ আহমাদ কান্ধলভী ও মাওলানা জোবায়ের আহমেদ এর পক্ষের মধ্যে মনোমালিন্য ও সংঘর্ষের পর গত ১৭ জানুয়ারি দারুল উলুম দেওবন্দের মুহতামিম মাওলানা আবুল কাসেম নোমানির সই করা এক বিজ্ঞপ্তিতে তাবলিগ জামাতের দুই পক্ষের (সা’দপন্থী ও সা’দবিরোধী) সমস্যা সমাধান না হওয়া পর্যন্ত কারও সঙ্গেই সম্পর্ক না রাখার ঘোষণা দেয় ভারতের দারুল উলুম দেওবন্দ মাদ্রাসা কর্তৃপক্ষ। এ নিষেধাজ্ঞার ফলে বাংলাদেশের গাজীপুরের টঙ্গীতে তাবলিগ জামাতের বিশ্ব ইজতেমা অনুষ্ঠিত হবে কি না, তা নিয়ে অনিশ্চিত দেখা দিয়েছে। এমন পরিস্থিতিতে আজ বুধবার দুপুরে তাবলিগ জামাতের এই দুইপক্ষের সঙ্গে বৈঠকে বসেন স্বরাষ্ট্রমন্ত্রী।