ইকসু নির্বাচনের দাবিতে ছাত্র মৈত্রীর স্বারকলিপি

0
190

আল কাওছার ইমন,ইবি: ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) কেন্দ্রীয় ছাত্র সংসদ (ইকসু)গঠন ও নির্বাচনসহ ৮ দফা দবিতে উপাচার্যের কাছেস্বারকলিপি প্রদান করেছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রমৈত্রী।শনিবার দুপুর ২টায় বিশ্ববিদ্যালয় উপাচার্যের কার্যালয়ে এইস্বারকলিপি প্রদান করেন তারা।

স্বারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্র মৈত্রীকেন্দ্রীয় সদস্য ও ইবি শাখার সভাপতি মোরশেদ হাবিব, সহ-সভাপতি আরিফুজ্জামান, সাধারণ সম্পাদক আব্দুর রউফ,সাংগঠনিক সম্পাদক শামিমুল ইসলাম সুমন, দপ্তর-সম্পাদকমুতাসিম বিল্লাহ পাপ্পু, প্রচার সম্পাদক মোরশেদুল ইসলাম,সমাজকল্যাণ সম্পাদক নুর মোহাম্মদ সাগর ও অর্থ-সম্পাদকশহীদুল্লাহ।স্বারকলিপিতে সকল ছাত্র সংগঠনের সাথে আলোচনা করে ইকসুগঠন ও নির্বাচনের উদ্দ্যোগ গ্রহণ, কেন্দ্রীয় গ্রন্থাগার ওটিএসসিসি প্রতিদিন উন্মুক্ত রাখা, নিজস্ব পরিবহন ক্রয়,ডাইনিংয়ের খাবারের মান বৃদ্ধি ও বিশ্ববিদ্যালয়কে পূর্ণাঙ্গআবাসিক বিশ্ববিদ্যালয় করার দাবি করা হয়।

ইবি ছাত্রমৈত্রী সভাপতি মোরশেদ হাবিব বলেন, ‘ইকসুনির্বাচন এখন সময়ের দাবি। আশা করি প্রশাসন বিষয়টিআমলে নিয়ে মূক্ত রাজনীতির ক্ষেত্র তৈরী করবেন।’উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান বলেন, ‘এটি একটিযৌক্তিক দাবি। আমরা নীতিগতভাবে এর সাথে একমত।’উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আশকারী বলেন, ‘ইকসুনির্বাচন বিশ^বিদ্যালয়ের আইনে নেই।

এটি একটি প্রক্রিয়াধীন ব্যাপার। তবে ডাকসু নির্বাচনের পর সু-বাতাশবইবে। আশা করি সেই বাতাস আমাদেরও গায়ে লাগবে।