শ্রীমঙ্গল ব্যবসায়ী কমিটির দপ্তর সম্পাদক নকুল দেবনাথ (নান্টু)’র জন্মদিন পালন

0
297

শ্রীমঙ্গল ব্যবসায়ী কমিটির দপ্তর সম্পাদক নকুল দেবনাথ (নান্টু)’র ৩০তম শুভ জন্মদিন পালন। গত শুক্রবার ২৫ জানুয়ারি রাতে শহরের তরাজ ম্যানশন এর কামাল এন্টার প্রাইজে অনুষ্ঠিত হয়।

মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলার সদর ইউনিয়নের দক্ষিণ ভাড়াউড়া (জেটি রোড) গ্রামের বাসিন্দা ও ব্যবসায়ী নকুল দেবনাথ (নান্টু)। শ্রীমঙ্গল শহরের সোনার বাংলা, এইচ.এ. মার্কেট ও নতুন বাজার দক্ষিণ রোড, ব্যবসায়ী কমিটির দপ্তর সম্পাদক ও বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ, শ্রীমঙ্গল পৌর শাখার দপ্তর সম্পাদক, বিবেকানন্দ শিক্ষা ও সংস্কৃতি পরিষদ, শ্রীমঙ্গল উপজেলা শাখার কার্যকরী সদস্য এছাড়াও শ্রীশ্রী রামকৃষ্ণ সেবাশ্রম, শ্রীশ্রী রাজরাজেশ্বরী কালী মন্দির, ও রাধামাধব জিউর আখড়া সহ শ্রীমঙ্গল উপজেলার বিভিন্ন পূজা/ উৎসব পরিচালনা পরিষদের সাথে জরিত আছেন।

এদিকে একজন সংবাদকর্মী হিসেবেও রয়েছে তার ব্যাপক পরিচিতি, দৈনিক প্রভাতের ডাক পত্রিকার মৌলভীবাজার জেলা প্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করছেন।

নকুল দেবনাথ (নান্টু) বলেন, বিদায় নিলো জীবনের আরও একটি অধ্যায়, রেখে গেলো হলুদ-নীল-সবুজ কিছু স্মৃতি দিনভর সব প্রিয় লোকদের শুভকামনা এবং ভালোবাসায় দিনটি জীবনের অন্যতম একটা সেরা দিন ছিল। গত ২৫ জানুয়ারি আমার জন্মদিন ছিল। সকাল থেকেই শুভেচ্ছা-বার্তা পাচ্ছি। ইদানীং এই প্রাপ্তিযোগ অনেকটা বেড়েছে এবং এই প্রাপ্তির পিছনে অবশ্য সোশ্যাল মিডিয়ার একটা ভূমিকা আছে। বন্ধু-বান্ধবদের জন্মদিনটি তারা স্মরণ করিয়ে দেয়। উৎসাহিত করে শুভেচ্ছা পাঠিয়ে। আগে আত্মীয়-স্বজন ছাড়া শুধুমাত্র কিছু কাছের বন্ধুবান্ধব আমার জন্মদিন মনে রেখে ফোন বা এসএমএস করে শুভেচ্ছা পাঠাত। ফলে ভালো লাগার মাত্রাটা ছিল কিছু বেশি। অবশ্য ফেসবুকের মাধ্যমে পাঠানো শুভেচ্ছা গুলো ভালোলাগার মাত্রাটাকে একটু বাড়িয়ে দিয়েছে।

তিনি আরো বলেন, আমি মানুষ হিসেবে অনেক ক্ষুদ্র ও সাধারণ একজন। কিন্তু ভার্চুয়াল জগতে, ফোনে, ম্যাসেজে এবং সামনাসামনি অনেকেই শুভেচ্ছা জানিয়েছেন। আর চমকিত আয়োজন করে চমকে দিয়েছেন আমার প্রিয় স্বজনরা। শ্রীমঙ্গল ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক ও মৌলভীবাজার জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক হাজী মোঃ কামাল হোসেন, ভাই ও কার্যকরী সদস্য অজয় সিং সহ আমার প্রিয় স্বজনরা। ইচ্ছা থাকা সত্ত্বেও চমকিত আয়োজনে অংশীদার অনেকে অংশ নিতে পারেননি বলে দুঃখও প্রকাশ করেছেন।

আর শ্রীমঙ্গল ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদকের কথা বলতে গেলে তিনি একজন স্বপ্নদ্রষ্টা হাজী মো: কামাল হোসেন ভাই। তিনি স্বপ্ন দেখেন, স্বপ্ন দেখান এবং সেই স্বপ্নকে বাস্তবে রূপ দিতে অদম্য চেষ্টা করেন। প্রচণ্ড আশাবাদী এক মানুষ। তার জীবন-অভিধানে হতাশা শব্দটি নেই। পেশা তার ব্যবসা হলেও নেশা তার মানুষকে ভালোবাসা। সাধারণ মানুষ থেকে ব্যবসায়ী নেতৃত্ব উভয় ক্ষেত্রেই তিনি সমান খ্যাতি অর্জন করেছেন। আমার মত এই সাধারণ মানুষটিকে তাদের অসাধারণ ভালবাসা দিয়ে ঋণী করেছেন, তাদের সবাইকে ধন্যবাদ জানাচ্ছি। আর কিছুকিছু ভালবাসার প্রতিদান হিসাবে ধন্যবাদ শব্দটা অনেক ছোট। এই ভালবাসার প্রতিদান দেওয়া সম্ভব না, ভালবাসার ঋণ নিয়ে অনুষ্ঠানে ঘুরে বেড়ায় যান্ত্রিক এই শহরে আরও ঋণী হওয়ার অভিপ্রায়ে, কারন আমার জীবনে এই দ্বিতীয়বারের মতো ৩০তম শুভ জন্মদিন পালিত হয়। জন্মদিন উপস্থিত ছিলেন, শ্রীমঙ্গল ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক ও মৌলভীবাজার জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক হাজী মোঃ কামাল হোসেন, শ্রীমঙ্গল ব্যবসায়ী সমিতির প্রচার সম্পাদক ফারুক মিয়া, কার্যকরী সদস্য আমজাদ হোসেন বাচ্চু, কার্যকরী সদস্য অজয় সিং, বিবেকানন্দ শিক্ষা ও সংস্কৃতি পরিষদ, শ্রীমঙ্গল উপজেলা শাখার কার্যকরী সদস্য বিধান সরকার সহ প্রমুখ। এ সময় উপস্থিত সকলে নকুল দেবনাথ (নান্টু)’র ৩০তম জন্মদিনে শুভকামনা ও শুভেচ্ছা জানান।