অলস মস্তিষ্ক শয়তানের কারখানা: ক্রীড়া প্রতিমন্ত্রী

0
153

 

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি বলেছেন, অলস মস্তিষ্ক হচ্ছে শয়তানের কারখানা। অলস থাকলে মানুষের মধ্যে নানা খারাপ চিন্তা মাথায় থাকে। এই অলস সময়টুকু খেলাধুলায় কাজে লাগাতে পারলে যুবকরা খারাপ কাজ থেকে দূরে থাকতে পারবে। এজন্য উপজেলা পর্যায়ে আমরা ১৩১টি স্টেডিয়াম নির্মাণ করেছি।

এই অর্থবছরে আরো ২০০টি স্টেডিয়াম নির্মাণ করা হবে।

প্রতিমন্ত্রী রবিবার দুপুরে টঙ্গী পূর্ব থানায় আয়োজিত পুলিশ সেবা সপ্তাহ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। গাজীপুর মেট্টোপলিটন পুলিশ কমিশনার ওয়াই এম বেলালুর রহমানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, গাজীপুর সিটি মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম, জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর, র্যাব-১ এর অধিনায়ক সারওয়ার বিন কাশেম।

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে প্রতিটি উপজেলায় যুব ও ক্রীড়া কমপ্লেক্স নির্মাণ করছি। এই কমপ্লেক্সে একটি সেন্টার থাকবে যেখানে যুব প্রশিক্ষণ কেন্দ্র করা হবে। এছাড়া হোম থিয়েটার, ইনডোর গেম্সসহ সকল ধরনের সুবিধা থাকবে। আমি মনে করি এর ফলে যুবরা সময় কাটানোর একটি জায়গা পাবে, পাশাপাশি আত্মকর্মী হিসেবে নিজেদের প্রতিষ্ঠিত করতে পারবে।

পরে প্রতিমন্ত্রী বেলুন ও পায়রা উড়িয়ে পুলিশ সেবা সপ্তাহ উদ্বোধন করে। অনুষ্ঠানে টঙ্গী থানা পুলিশের ওসি কামাল হোসেনের উদ্যোগে রক্তদান কর্মসূচি পালন করা হয়।

এছাড়া দু:স্থদের মধ্যে কম্বল বিতরণ করা হয়।

এদিকে, এ উপলক্ষে উদ্বোধনের দিনে আজ সকালে জেলা পুলিশের পক্ষ থেকে জয়দেবপুর থানার সামনে থেকে জেলার অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ শেখ রাসেলের নেতৃত্বে বর্ণাঢ্য র্যালি বের করা হয়। র্যালিটি ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের বিভিন্ন এলাকা প্রদক্ষিণ করে আবারো থানার সামনে এসে শেষ করা হয়। এতে অতিরিক্ত পুলিশ সুপার মো: আমীনুল ইসলাম, জয়দেবপুর থানার ওসি মো: আসাদুজ্জামান সহ স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ, ইউনিয়ন পরিষদের জনপ্রতিনিধি গণ্যমান্য ব্যক্তিগণ অনুষ্ঠানে অংশ নেন। সাত দিন ধরেই জেলার বিভিন্ন থানায় আলোচনা সভাসহ নানা অনুষ্ঠান রয়েছে।