সত্তর দশকের সাড়া জাগানো নন্দিত গানের দল ‘বনি এম’ এবার ঢাকায়

0
542

সত্তর দশকের সাড়া জাগানো নন্দিত গানের দল ‘বনি এম’ এবার ঢাকায় আসছে। বিশ্বেব্যাপী জনপ্রিয় এই গানের দলের পুরণো ও নতুন প্রজন্মের শিল্পীরা বাংলাদেশের সঙ্গিত প্রিয় মানুষের মন জয় করবে বলে আশা প্রকাশ করেন আয়োজকরা ।
আগামী ১৩ জুলাই বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের ‘হল অব ফেম’-এ দলটি সঙ্গিত পরিবেশন করবে। ’বনি এম’-এর এই সংগীত সন্ধ্যার আয়োজন করছে ঢাকার বেসরকারি প্রতিষ্ঠান ‘ক্রেইন্স’। দলটির বাংলাদেশের পরিবেশনার শিরোণাম দেয়া হয়েছে ‘বনি এম লাইভ ইন ঢাকা’। সন্ধ্যা সাতটা থেকে প্রায় দেড় ঘন্টাব্যাপী দলটি তাদের পরিবেশনায় থাকবে।
’ক্রেইন্স’-এর চীফ অপারেটিং কর্মকর্তা কাজী ফায়সাল আহমেদ বাসসকে আজ এসব তথ্য জানান।
তিনি জানান, প্রতি বছরই ‘ক্রেইন্স’ আন্তার্জতিক অংগনের কো না কোনো জনপ্রিয় দল ও শিল্পীদের বাংলাদেশে নিয়ে আসছে। দর্শক ও শ্রোতাদের জন্য এবার বিশ্বখ্যাত এই গানের দলকে উপহা হিসেবে আনা হচ্ছে।
তিনি আরো বলেন, সত্তর দশকে গড়ে ওঠা গানের দল ‘বনি এম’। যারা গান গেয়ে বিশ্বের লাখ লাখ মানুষের মন জয় করেছে । বাংলাদেশের শ্রোতা -দর্শক এই দলের শিল্পীদের কাছে থেকে দেখে তাদের গান শোনার সুযোগ পাচ্ছেন, এটা খুবই আনন্দের বিষয়।
এ পর্যন্ত ‘বনি এম’-এর আটটি গানের অ্যালবাম প্রকাশ পেয়েছে। প্রথম অ্যালবাম ‘টেক দ্য হিট অব মি’ প্রকাশিত হয়েছিল ১৯৭৬ সালে। দলটির সর্বশেষ অ্যালবাম ‘আই ডান্স’ তিন দশক আগে ১৯৮৫ সালে প্রকাশ পায়। বনি এম-’এর বর্তমান সদস্য চারজন। এর মধ্যে তিনজনই নারী। বর্তমানে দলের প্রধান হচ্ছেন লীজ মিশেল।
ফয়সাল জানান, আগামী ৭ জুলাই এই অনুষ্ঠানের টিকিট বিক্রি শুরু হবে। তার আগে বিক্রি হবে ফ্রি টিকিট। টিকেটের মূল্য রাখা হয়েছে, চার হাজার পাঁচ ‘শো, তিন হাজার পাচঁ’শো ও দুই হাজার টাকা।