নিয়ামতপুরে স্বামীর হাতে যৌতুকের বলি গৃহবধূ

0
509

নওগাঁ প্রতিনিধিঃ   নওগাঁর নিয়ামতপুরে তুলতুলি (২৬) নামে এক গৃহবধূকে হত্যার করা অভিযোগ উঠেছে তার স্বামী মামুনুর রশিদের (৩২)এর বিরুদ্ধে। বুধবার ভোর রাতের দিকে উপজেলার চকগোপাল গ্রারে এই হত্যার ঘটনা ঘটে।

পরিবার ও পুলিশ সূত্রে জানা যায়, প্রায় ১ বছর আগে নিয়ামতপুর উপজেলার চকগোপাল গ্রামের আনিকুলের মেয়ে তুলতুলির সঙ্গে পাশের গ্রামের মামুনুর রশিদের বিয়ে হয়। এর কিছুদিন পর থেকে বাবার বাড়ি থেকে যৌতুক আনতে তুলতুলিকে চাপ দিতে থাকেন মামুন।

যৌতুকের টাকা না পেয়ে একবার তুলতুলির বাবার বাড়ির গরু আটকে রেখেছিল মামুন। এরই ধারাবাহিকতায় বুধবার ভোর রাতে তুলতুলিকে হত্যা করে পালিয়ে যায় স্বামী মামুন ও তার পরিবার। সকালে গ্রামবাসী ডাকাডাকি করে কোন সাড়া শব্দ না পেলে বাড়ির ভেতর গিয়ে জানালা দিয়ে তুলতুলির মৃতদেহ পড়ে থাকতে দেখে থানায় খবর দেন।

নিয়ামতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তরিকুল ইসলাম জানান, ঘটনার খবর পেয়ে পুলিশ গিয়ে ঘরের দরজা ভেঙে তুলতুলির মরদেহ উদ্ধার করে। এ সময় তার শরীরে আঘাতের চিহ্ন ছিল। তাকে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে।

মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নওগাঁ আধুনিক সদর হাসপাতালে পাঠানো হয়েছে। এ ঘটনায় থানায় একটি মামলা দায়ের হয়েছে বলে জানান ওসি।