‘সাকিব-মুস্তাফিজের কারণে আইপিএল দেখে বাংলাদেশের মানুষ’

0
123

 

ইনজুরির কারণে মাঠের বাইরে বিশ্বের অন্যতম সেরা আল রাউন্ডার সাকিব আল হাসান। ছিটকে গেছেন নিউজিল্যান্ড সিরিজ। আর তার অনুপস্থিতে ভালোই টের পাচ্ছে বাংলাদেশ। স্বাগতিকদের বিপক্ষে কোনো রকম প্রতিদ্বন্দ্বিতাই করতে পারছে না মাশরাফির দল।

মার্চের দ্বিতীয় সপ্তাহের আগে সাকিবের মাঠে ফেরার সম্ভাবনা নেই। ফলে প্রথম দুই টেস্টে তাকে ছাড়াই মাঠে নামতে হবে বাংলাদেশকে। সিরিজের তৃতীয় টেস্টে হয়তো সাকিবকে পাওয়া যেতে পারে।

সামনেই ওয়ানডে বিশ্বকাপ। তার আগে দলের সব খেলোয়াড়কে চোটহীন দেখতে চায় বিসিবি। এদিকে মার্চের ১৯ তারিখ থেকে শুরু হওয়ার কথা ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ। গেল আসরে আইপিএল খেলতে গিয়ে চোটে পড়েছিলেন মোস্তাফিজুর রহমান। তাই বিশ্বকাপ মাথায় রেখে এবারের আসরে কাটারমাস্টারকে খেলতে অনুমতি দেয়নি বোর্ড। তবে সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে খেলবেন সাকিব।

সূচিতে ঠাসা ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক টুর্নামেন্ট খেলা মানেই ইনজুরির ঝুঁকি। তাই সাকিবের বিষয়টি নিয়েও ভাবছে বিসিবি। সাকিব আইপিএল খেলবেন কিনা এই প্রশ্নের উত্তরে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেছেন, ‘বিশ্বকাপ মাথায় রেখে আমরা সিদ্ধান্ত নিয়েছি মুস্তাফিজুর রহমান আইপিএল খেলবে না। সাকিবকে নিয়ে কথা হচ্ছে, এখানে দেখতে হবে সে কি চায়। কারণ সে আইপিএল খেলতে খুবই আগ্রহী। দ্বিতীয়ত যদি সে না খেলে তাহলে আমার সন্দেহ বাংলাদেশের মানুষ আইপিএল দেখবে কিনা। কারণ সবাই এখানে আইপিএল দেখে সাকিব আর মুস্তাফিজের কারণে।

  1. তবে ইনজুরির বিষয়টি নিয়েও সতর্ক তিনি। বিশ্বকাপের আগে দলের কোনো খেলোয়াড়ের ইনজুরি কাম্য নয় তার কাছে, অবশ্যই এরকম টুর্নামেন্ট খেললে ইনজুরিতে পড়ার অনেক সম্ভাবনা থাকে। সবচেয়ে খারাপ ব্যাপার হবে যদি আমাদের কোনো ক্রিকেটার এ ধরনের ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট খেলে চোট পেয়ে জাতীয় দলের খেলা মিস করে। আমার মনে হয় সে সতর্ক থাকবে। এছাড়া কি বলতে পারি।