ইসিসিই-২০১৯ তিন দিনব্যাপী আন্তর্জাতিক সম্মেলন আগামী বছরে ৭ থেকে ৯ ফেব্রুয়ারি

0
414

ইলেক্ট্রিক্যাল, কম্পিউটার ও কমিউনিকেশন কৌশল বিষয়ক তিন দিনব্যাপী এক আন্তর্জাতিক সম্মেলন (‘ইসিসিই-২০১৯’ ) আগামী বছরের ৭ থেকে ৯ ফেব্রুয়ারি পর্যটন নগরী কক্সবাজারে অনুষ্ঠিত হবে।
চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) ইলেক্ট্রিক্যাল এন্ড কম্পিউটার ইঞ্জিনিয়ারিং অনুষদের আয়োজনে আন্তর্জাতিক এই সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে।
এ উপলক্ষে বুধবার সকালে চুয়েটের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম এই সম্মেলনের পোস্টার ও লোগো উম্মোচন করেন। এর মধ্য দিয়ে সম্মেলনের আনুষ্ঠানিক প্রচারণা শুরু হলো।
সম্মেলন আয়োজক কমিটির সভাপতি ও ইলেক্ট্রিক্যাল এন্ড কম্পিউটার ইঞ্জিনিয়ারিং অনুষদের ডীন অধ্যাপক ড. কৌশিক দেব জানান, সম্মেলনে উপস্থাপনের জন্য আগামী ১ সেপ্টেম্বর পর্যন্ত পেপার দাখিল করা যাবে। এছাড়া সম্মেলনে অংশগ্রহণের জন্য নিবন্ধন কার্যক্রম আগামী ৩০ ডিসেম্বর শেষ হবে।
অনুষ্ঠানে জানানো হয়েছে, দ্বিতীয়বারের মত আয়োজিত এই সম্মেলনে পাওয়ার, রিনিউয়েবল এনার্জি এন্ড স্মার্ট গ্রিড, ন্যানো টেকনোলজি, পাওয়ার ইলেক্ট্রনিক্স, ইলেক্ট্রনিক্স এন্ড কন্ট্রোল সিস্টেম, কমিউনিকেশন এন্ড সিগন্যাল প্রসেসিং, গেমিং এন্ড মোবাইল অ্যাপস ডেভেলপমেন্ট, ওয়্যারলেস সেন্সর এন্ড মোবাইল এড-হক নেটওয়ার্কস, ইন্টেলিজেন্ট কম্পিউটিং এন্ড সিস্টেমস, বায়োমেডিক্যাল ইঞ্জিনিয়ারিং, বায়োইনফরমেটিক্স এন্ড ই- হেলথ কেয়ার, ই-কমার্স এন্ড ই-গভর্নেন্স, সাইবার সিকিউরিটি, ভার্চুয়াল রিয়েলিটি প্রভৃতি বিষয়ে গুরুত্বপূর্ণ প্রবন্ধ উপস্থাপন করা হবে।
এইকসাথে তড়িৎ, কম্পিউটার ও কমিউনিকেশন প্রকৌশল খাতের বর্তমান অগ্রগতি ও ভবিষ্যত প্রবণতাসমূহ নিয়ে বিশদ আলোচনা ও তথ্য-উপাত্ত বিনিময় হবে।
সম্মেলন আয়োজক কমিটির সহ-সভাপতি অধ্যাপক ড. কাজী দেলোয়ার হোসেন ও অধ্যাপক ড. মোহাম্মদ আহসান উল্লাহ, ইনস্টিটিউট অফ ইনফরমেশন এন্ড কমিউনিকেশন টেকনোলজি’র (আইআইসিটি) পরিচালক অধ্যাপক ড. আসাদুজ্জামান, সম্মেলনের সম্পাদক সহযোগী অধ্যাপক মোহাম্মদ রুবাইয়াৎ তানভীর হোসাইন প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।