মৌলভীবাজারে সাত উপজেলায় প্রতীক বরাদ্দ

0
207

 

দ্বিতীয় ধাপের পঞ্চম পর্যায়ের উপজেলা নির্বাচনে মৌলভীবাজার ৭টি উপজেলায় প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ কার্যক্রম সম্পন্ন হয়েছে। এ পর্যন্ত ২৩ জন চেয়ারম্যান প্রার্থী এবং ভাইস চেয়ারম্যান ৩৩ ও মহিলা ভাইস চেয়ারম্যান ২৮ জন প্রার্থী সহ মোট ৮৪ জন মনোনয়ন পেয়েছেন। চেয়ারম্যান পদে ১ জন বিনা বিনা প্রতিদ্বন্ধিতায় বিজয়ী হয়েছেন।

বৃহস্পতিবার জেলা নির্বাচন অফিস ও জেলা প্রশাসক কার্যালয় থেকে মনোনিত প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দের কাজ শুরু হয়। এতে জেলার সাতটি উপজেলার ৮৮ জন প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ করা হয়েছে। এদিকে প্রতীক পাওয়ার পর আগামিকাল থেকে প্রার্থীরা তাদের নির্বাচনী কার্যক্রশ শুরু করতে পারবেন।

ইতোমধ্যে মৌলভীবাজার সদর উপজেলায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় আওয়ামীলীগের মনোনিত প্রার্থী মো. কামাল হোসেনকে বিজয়ী করা হয়েছেন।

জেলা নির্বাচন অফিস জানিয়েছেন, আগামি ১৮ মার্চ মৌলভীবাজার জেলার ৭টি উপজেলায় উপজেলা নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচন যাতে সুষ্ঠুভাবে সম্পন্ন হয় এর জন্য প্রয়োজনীয় সব ধরনে উদ্যোগ গ্রহন করা হয়েছে।

জেলার ৭ উপজেলার মধ্যে মৌলভীবাজার সদর উপজেলা, জুড়ী ও বড়লেখার রির্টানিং অফিসারের দ্বায়িত্ব পালন করছেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ আশরাফুর রহমান। অপর দিকে শ্রীমঙ্গল, কমলগঞ্জ ও কুলাউড়ার রির্টানিং অফিসারের দ্বায়িত্বে রয়েছেন জেলা নির্বাচন কর্মকর্তা মোঃ মঞ্জুরুল হক।