নুরের নেতৃত্বে ভিসি কার্যালয়ে ১১ সদস্যের প্রতিনিধি দল

0
135

 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচন পুনরায় করার দাবিতে ভিসি কার্যালয়ে গেছেন ভিপি নুরুল হক নুরের নেতৃত্বে ১১ সদস্যের প্রতিনিধি দল। আজ বুধবার দুপুর ২টার দিকে ভিসি আখতারুজ্জামানের সঙ্গে দেখা করতে যান তারা।

এর আগে ডাকসু নির্বাচন বাতিল করে পুনঃনির্বাচনের দাবিতে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করেছে শিক্ষার্থী অধিকার সংরক্ষণ পরিষদ, বাম ও স্বতন্ত্র জোটসহ ৫ প্যানেলের সমর্থরা। দুপুরে মধুর ক্যান্টিন এলাকা থেকে মিছিলটি বের হয়।

এ সময় তারা ডাকসু নির্বাচন বাতিল ও আবারও তফসিল ঘোষণার দাবিতে স্লোগান দেয়। গতকাল অস্পষ্ট থাকলেও আজ আন্দোলনকারী নেতারা জানান, ভিপিসহ সব পদেই পুনঃনির্বাচন চান তারা।

১১ মার্চ ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে সহ-সভাপতি (ভিপি) নির্বাচিত হয়েছেন কোটা সংস্কার আন্দোলনের নেতা নুরুল হক নুরু। তিনি পেয়েছেন ১১ হাজার ৬২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছাত্রলীগ সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন পেয়েছেন ৯ হাজার ১২৯ ভোট।

ডাকসু নির্বাচনে সাধারণ সম্পাদক (জিএস) পদে জয়লাভ করেছেন ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী। এ ছাড়া সহ-সাধারণ সম্পাদক (এজিএস) নির্বাচিত হয়েছেন ঢাবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইন।