শেরপুরে ন্যাশনাল সার্ভিস পুনঃবহালের দাবীতে মানববন্ধন

0
92

 

সুুুখনঃ শেরপুরে ন্যাশনাল সার্ভিস প্রকল্প পুনঃবহাল ও স্থায়ী করার দাবীতে মানববন্ধন করেছে ন্যাশনাল সার্ভিস ঐক্যজোট নামের একটি সংগঠন। ন্যাশনাল সার্ভিসের শেরপুর সদরের সুবিধাভোগী সদস্যরা বৃহস্পতিবার সকালে শহরের নিউমার্কেটে এ মানববন্ধনের আয়োজন করেন। মানববন্ধন শেষে শহরে বিক্ষোভ মিছিল করে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর একটি স্মারক লিপি প্রদান করেন তারা।

মানববন্ধনে বক্তারা বলেন, শেরপুর সদরে ১৭৫৬জন বেকার যুবক যুবতী ২বছরের এই প্রকল্পের অধীনে ছিলাম। কিন্তু প্রকল্প শেষে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির এই সময়ে আমরা পুনরায় বেকার হয়ে দিনযাপন করছি। এই শিক্ষিত যুব সমাজকে দেশের অর্থনীতি সমৃদ্ধ করতে অংশগ্রহণের জন্য পুনরায় ন্যাশনাল সার্ভিস প্রকল্প পুনঃবহাল ও স্থায়ী করার দাবী জানাচ্ছি।

এসময় বক্তারা আরো বলেন, স্নাতক ও স্তাতকোত্তর পাশ করে এই প্রকল্পের আওতায় ৩মাসের মৌলিক প্রশিক্ষণের পর দৈনিক ২০০টাকা হারে প্রতি মাসে ৬হাজার টাকা কর্মমূল্য পেয়েছি। কিন্তু প্রকল্পের মেয়াদ শেষের পর আমরা পুনরায় বেকার হয়ে গেছি। এই প্রশিক্ষিত যুবকদের দেশের সমৃদ্ধিতে অংশগ্রহণের সুযোগের জন্য সরকারের কাছে আমরা ন্যাশনাল সার্ভিস প্রকল্প পুনঃবহাল ও জাতীয়করণের দাবী জানাচ্ছি।

মানববন্ধনে ন্যাশনাল সার্ভিস ঐক্যজোট শেরপুর সদর শাখার সভাপতি মাসুদ রেজা, সহসভাপতি জাহিদুল খান সৌরভ, সাধারণ সম্পাদক পলাশ আহমেদ, সাংগঠনিক সম্পাদক শহীদুর রহমান, সহসাধারণ সম্পাদক সালেহ উদ্দিন, সদস্য মাহবুব, আকরাম প্রমূখ বক্তব্য রাখেন।