দৌলতপুরে ভেঙ্গে পড়েছে সড়ক, এলাকাবাসীর দুর্ভোগ

0
346

দৌলতপুর (কুষ্টিয়া) প্রতিনিধিঃ   কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার গ্রামীণ সড়ক গুলো বেহাল দশায় ভাগাড়ে পরিণত হয়েছে। সবচেয়ে গুরুত্বপুর্ণ সড়ক কুষ্টিয়া-প্রাগপুর সড়কের তারাগুনিয়া থেকে ডাংমড়কা পর্যন্ত ৯
কিলোমিটার সড়ক একবারে চলাচলের অযোগ্য হয়ে পড়েছে।

অথচ ২০১৬ সালে প্রায় ২০ লক্ষ টাকা ব্যয়ে এ সড়কটি সংস্কার করা হয়েছিল। এলজিইডির সংশ্লিষ্টদের দুর্নীতির কারণে সড়কের এ অবস্থা বলে এলাকাবাসী জানিয়েছে। সরেজমিনে কুষ্টিয়া-প্রাগপুর- কুষ্টিয়া-মহিষকুন্ডি-দৌলতপুর-বামুন্দি-গাংনী সড়কে প্রতিদিন ঝুকি নিয়ে কয়েক শত যানবাহন চলাচল করছে। সড়কটির তারাগুনিয়া, হোসেনাবাদ অংশে বড় বড় গর্ত হয়ে পুরোপুরি ভাগাড়ে পরিণত হয়েছে।

ফলে, ঝুকি নিয়ে যানবাহন চলাচল করায় প্রতিনিয়ত ঘটছে দুর্ঘটনা। এদিকে এলজিইডির হোসেনাবাদ-ফিলিপনগর সড়ক, সড়ক ও জনপথ বিভাগের অধীন বোয়ালিয়া-নাটনাপাড়া সড়কটি একেবারে চলাচলের অনুপযোগী হয়ে গেছে। অথচ বছরের পর বছর সড়কগুলো মেরামতের কোন উদ্যোগ নেয়া হয়নি।

এলাকাবাসী জানিয়েছে সংশ্লিষ্ট ঠিকাদাররা দীর্ঘ ৮ বছর ধরে দায়িত্বে থাকা উপজেলা প্রকৌশলীর সহায়তায় সড়কগুলো নির্মাণে অনিয়ম ও দুর্নীতি করার ফলেই সড়ক ব্যবস্থা ভেঙ্গে
পড়েছে।

এ ব্যাপারে উপজেলা প্রকৌশলী জিল্লুর রহমানের সাথে কথা বলার চেষ্টা করা হলেও তিনি ফোন রিসিভ করেননি। তবে, উপজেলা প্রকৌশলীর কার্যালয় সুত্রে জানাগেছে এসকল সড়ক মেরামতের অর্থ বরাদ্ধের জন্য প্রস্তাব পাঠানো হয়েছে।