বলিউড পর্দায় আসছে মধুবালার ইতিহাস

0
441

বিনোদন ডেস্কঃ   পঞ্চাশের দশকে ঝড় তোলা বলিউড অভিনেত্রী মধুবালা। বলিউড চলচ্চিত্রের ইতিহাসে সবচেয়ে সুন্দরী অভিনেত্রী হিসেবে অভিহিত করা হয় তাকে। বড় পর্দায় রূপের জাদু আর অভিনয়ের ঝলকে তিনি বিমোহিত করে রাখতেন দর্শকদের।

যদিও এই নায়িকা খুব বেশিদিন চলচ্চিত্রে অভিনয় করেননি। তবে খুব স্বল্প সময়ের ক্যারিয়ারে তিনি উপহার দিয়ে গেছেন মনে রাখার মতো অনেক ছবি। কর্মজীবনে সফল হলেও মধুবালার বাস্তব জীবন ছিল অনেক ঘটনাবহুল।

আর এবার মধুবালার এই ঘটনাবহুল জীবনী নিয়েই একটি চলচ্চিত্র নির্মাণ করা হবে। আর সেটা নির্মাণ করবেন মধুবালার ঘনিষ্ঠ বন্ধুরাই। কিংবদন্তী অভিনেত্রী মধুবালার ছোট বোন মধুর ব্রিজ ভূষণ এ তথ্য জানিয়েছেন। তবে এ চলচ্চিত্রের আনুষ্ঠানিক বিবৃতি ও নেপথ্যে কারা থাকবেন তা নিয়ে কোনো তথ্য পাওয়া যায়নি।

ভূষণ বলেন, ‘মধুবালার সব শুভাকাঙ্ক্ষী এবং বলিউড ও অন্য কোথাও সংযুক্তি রয়েছে এমন ব্যক্তিদের প্রতি আমার বিনীত অনুরোধ, আমার অনুমতি ব্যতীত আমার বোনের জীবন নিয়ে যেন কোনো ছবি বা অন্যকিছু তৈরির চেষ্টা যেন না করা হয়। সঠিক সময় এলে সংশ্লিষ্ট সমস্ত বিবরণ মধুবালার ভক্তরা জানতে পারবেন।’

গতবছর দিল্লিতে মাদাম তুসো জাদুঘরে কিংবদন্তী মধুবালার মোমের মূর্তি উদ্বোধনের পর থেকেই ভূষণ তার বোনের বায়োপিক তৈরির কথা ভাবছিলেন। বিগত কয়েকবছরে বলিউডের অনেকেই মধুবালার বায়োপিক তৈরির অনুমতির জন্য ভূষণের কাছে গিয়েছিলেন।

কিন্তু ভূষণ বরাবরই অটল ছিলেন এ সিদ্ধান্তে যে, অবশ্যই তার বোনের জীবনীতে ন্যায়ের সুস্পষ্টটা থাকতে হবে।

এছাড়াও তিনি আরও জানান, চলচ্চিত্রটি নিয়ে প্রাথমিক পর্যায়ের পরিকল্পনা চলছে। খুব তাড়াতাড়ি আনুষ্ঠানিক ঘোষণার মাধ্যমে জানানো হবে চলচ্চিত্রের সব খুটিনাটি।