মুরগির বাচ্চা আহত, টাকা নিয়ে হাসপাতালে শিশু

0
95

 

সবচেয়ে খাঁটি মানুষ বলা হয় শিশুদের।  নিষ্পাপ শিশুদের চিন্তা-চেতনা এতটাই সরল যা অন্যদের অবাক করতে বাধ্য।  এর জ্বলন্ত প্রমাণ দিলো ভারতের মিজোরাম রাজ্যের এক ছোট্ট শিশু।

ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদনে বলা হয়েছে, ছোট্ট সাইকেলটি নিয়ে বাড়ির পাশের রাস্তায় একা একা ঘুরে বেড়াচ্ছিল শিশুটি। হঠাৎ ওর সাইকেলের চাকা লেগে প্রতিবেশি কারও একটি মুরগির বাচ্চা সামান্য আহত হয়ে খোঁড়াতে থাকে।  তা দেখে তাড়াতাড়ি সাইকেল রাস্তায় ফেলে বাচ্চাটি নিয়ে নিজের জমানো পুঁজি নিয়ে পাশের একটি হাসপাতালে হাজির শিশুটি।

ব্যস্ত হাসপাতালে তখন শত শত রোগী, ডাক্তার, নার্স সবাই যার যার মতো ব্যস্ত।  কিন্তু এত জনের মধ্যেও সাদা অ্যাপ্রোনপরা চিকিৎসককে ঠিকই চিনেছে শিশুটি। তার কাছে গিয়ে মুরগির বাচ্চাটিকে দ্রুত চিকিৎসা দিয়ে সুস্থ করার অনুরোধ জানালো সে। আর ছলছল চোখে বলল, তার কাছে এই দশ টাকা আছে, আর নেই।

শিশুটির দায়িত্ববোধ দেখে অবাক হাসপাতালের সবাই।  এরই মধ্যে উপস্থিত এক ব্যক্তি সেই মুহূর্তের একটি ছবি তুলে ফেসবুকে পোস্ট করে। ছবিটি ফেসবুকে শেয়ারের পরপরই ভাইরাল হয়ে যায়। মন কেড়ে নেওয়া শিশুটির ছবি ইতিমধ্যেই ৮৬ হাজার বার শেয়ার করা হয়েছে। লাইক পেয়েছে এক লাখ ২৩ হাজারের বেশি এবং ছবিটিতে কমেন্ট করেছে ১১ হাজার ফেসবুক ব্যবহারকারী।