খিলগাঁও কাঁচাবাজারে আগুন, পুড়েছে অর্ধশতাধিক দোকান

0
73

 

রাজধানীর খিলগাঁও কাঁচাবাজারে অগ্নিকাণ্ডের ঘটনায় অর্ধশতাধিক দোকান পুড়ে গেছে। তবে এ ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

গতকাল বুধবার দিবাগত রাত সোয়া ৩টার দিকে খিলগাঁও কাঁচাবাজারে আগুন লাগে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ১৫টি ইউনিট প্রায় দুই ঘণ্টার চেষ্টায় আজ বৃহস্পতিবার সোয়া ৫টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে।

বিষয়টি নিশ্চিত করে ফায়ার সার্ভিসের উপ-পরিচালক (অপারেশন অ্যান্ড মেইনটেনেন্স) দিলীপ কুমার ঘোষ জানান, এই বাজারে ছোট ছোট প্রায় ১ হাজার ৩০০ দোকান ছিল। তার মধ্যে আনুমানিক অর্ধশতাধিক দোকান পুড়ে গেছে।

তবে আগুনের সূত্রপাত এবং ক্ষয়ক্ষতি সম্পর্কে তাৎক্ষণিকভাবে কিছু জানা যায়নি। তদন্ত শেষে এই বিষয়ে বিস্তারিত জানানো যাবে বলে জানান ফায়ার সার্ভিসের এই কর্মকর্তা।

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স অধিদপ্তর নিয়ন্ত্রণকক্ষের কর্মকর্তা মাহফুজ রিবেন বলেন, খিলগাঁও ফ্লাইওভারের নিচে কামারপট্টি বাজারের আগুন ভোর সোয়া ৫টায় নিয়ন্ত্রণে এসেছে। এই বাজারে মুদি দোকানসহ বিভিন্ন পণ্যের দোকান রয়েছে। অগ্নিকাণ্ডে বেশ কয়েকটি দোকান ক্ষতিগ্রস্থ হয়েছে।

আগুন নেভাতে ফায়ার সার্ভিস সদস্যদের পাশাপাশি সাধারণ মানুষও সহায়তা করেছে। আশপাশের বিভিন্ন মসজিদ থেকে পানির সংযোগ নিয়ে আগুন নেভানো হয়েছে বলে জানান মাহফুজ রিবেন।

এর আগে গত ২৮ মার্চ বনানীর ২২তলা এফআর টাওয়ারে অগ্নিকাণ্ডের ঘটনায় ২৬ জন নিহত ও ৭১ জন আহত হন। ওইদিন দীর্ঘ পাঁচ ঘণ্টা ফায়ার সার্ভিসের ২২টি ইউনিট কাজ করে আগুন নিয়ন্ত্রণে আনে।

এর একদিন পরই ৩০ মার্চ গুলশান-১ ও ২ নম্বর এলাকায় আগুন লাগে। আবার ১ এপ্রিল মাত্র আধা ঘণ্টার ব্যবধানে রাজধানীর ডেমরা ও গাউছিয়া মার্কেটে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এ ছাড়া গত বুধবার আগুন লাগে তোপখানা রোডে ট্রপিক্যাল টাওয়ারে।