রেলস্টেশনে ফেলে যাওয়া ‘প্যারালাইজড মা’ হাসপাতালে

0
55

 

সিরাজগঞ্জ বাজার স্টেশনে ২০ দিন আগে ফেলে যাওয়া বৃদ্ধাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। রবিবার সকালে ৫৫ বছর বয়সী বৃদ্ধা মাকে ২৫০ শয্যাবিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুলন্নেসা মুজিব জেনারেল হাসপাতালে পাঁচতলা মহিলা ওয়াডে ভর্তি করা হয়।

অসহায় প্যারালাইজড বৃদ্ধার ডান হাত, ডান পা, মুখের ডান পাশ অকেজো হয়েছে, তাই তিনি ভালোভাবে কথা বলতে পারছেন না, তার নাম-ঠিকানাও জানা নেই কারো।

এলাকাবাসী সূত্রে জানা যায়, এই অসহায় নারীর দুই ছেলে ও দুই মেয়ে আছে। এদিকে চলাফেরা করতে না পারায় ময়লার মধ্য তিনি বসবাস করে আসছিলেন। পড়ে গিয়ে মাথায় আঘাত পান তিনি। কখনো খোলা আকাশের নিচে আবার কখনো স্টেশনের নিচে অসহায় বৃদ্ধার নিথর দেহ পড়ে থাকায় পিঁপড়াসহ বিভিন্ন ধরনের পোকার কামড়ের শিকার হন।

‘মানবতার ফেরিওয়ালা’ ও সমাজকর্মী মামুন বিশ্বাস বলেন, বৃদ্ধাকে হাসপাতালে ভর্তিসহ তার দেখাশোনার জন্য আমাদের পক্ষ থেকে সার্বিক সহযোগিতা করা হচ্ছে। মামুন আরো জানান, সকালবেলা প্রাথমিকভাবে ইমন, লোকমান, সুজন, আলিম ও স্থানীয় মহিলাদের সহযোগিতায় গোসল করিয়ে নতুন পোশাক পরিয়ে হাসপাতালে নিয়ে ভর্তি করা হয় ওই নারীকে। হাসপাতালে ভর্তির পর সব ধরনের চিকিৎসা দেওয়া হচ্ছে।

এলাকাবাসী জানায়, চরম নির্মমতা ও নিষ্ঠুরতার পরিচয় দিয়ে বৃদ্ধা মাকে গত ২০ দিন আগে সিরাজগঞ্জ বাজার স্টেশনে ফেলে যায় তার ছেলেরা! এ ঘটনায় জড়িত ছেলেদের যথাযথ শাস্তি দাবি করেছেন বিভিন্ন পেশার মানুষ।

এ ব্যাপারে মামুন আরো জানান, আমাদের সবাইকে পিতা-মাতার প্রতি খেয়াল রাখতে হবে। যেন এই ধরনের ঘটনা আর না ঘটে। পাশাপাশি যারা এই বৃদ্ধা মাকে এভাবে ফেলে রেখে গেছেন তাদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।