নির্বাচনী প্রচারে বেরিয়ে চড় খেলেন

0
14

 

কঠোর নিরাপত্তায় বেষ্টিত ছিলেন। এর মধ্যেই হুডখোলা জিপের উপরে দাঁড়িয়ে সকলের উদ্দেশে হাসিমুখে হাত নাড়াচ্ছিলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। কিন্তু আচমকাই পড়লেন চরম বিপদে! সামনে ভিড়ের মধ্যে মিশে থাকা ক্ষিপ্ত এক যুবক উঠে পড়ে তার গাড়ির মাথায়। এর পর আচমকাই কেজরিওয়ালের গালে ঠাসিয়ে মারেন চড়!

গতকাল শনিবার মোতিনগর এলাকায় একটি রোড-শো’তে অংশ নিয়ে এমন শারীরিক লাঞ্চনার মুখে পড়েন আম আদমি পার্টির প্রধান।

ভারতের গণমাধ্যম নিউজ১৮-এর খবরে বলা হয়েছে, ওই ঘটনায় কয়েক মুহূর্তের জন্য স্তম্ভিত হয়ে যান কেজরিওয়াল। পরিস্থিতি বুঝে ওঠার আগেই এবার তার গলায় ধাক্কা দেন ওই যুবক। তৎক্ষণাৎ কেজরিওয়ালকে ঘিরে থাকা নিরাপত্তারক্ষীরা সতর্ক হয়ে পড়ে। তারা ওই যুবকের জামার কলার টেনে নিচে নামিয়ে আনেন।

পুলিশ সূত্রে জানা যায়, ওই ব্যক্তির নাম সুরেশ। সম্প্রতি গোটা ঘটনাটির ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে।

ভিডিওটিতে দেখা যাচ্ছে, গাঢ় খয়েরি রংয়ের পোশাক পরে এক যুবক কেজরিওয়ালের গাড়ির উপরে উঠে পড়েন। এর পর কেজরিওয়ালকে শুধু চড়-থাপ্পড়ই নয়, ওই যুবক কেজরিওয়ালকে অকথ্য ভাষায় গালাগালি করেন। তবে তিনি কেন এমন ঘটনা ঘটালেন সেটি এখনো স্পষ্ট নয়।

জানা গেছে, আম আদমি পার্টির বিগত দিনের কাজকর্মে অসন্তুষ্ট হয়েই কেজরিওয়ালকে চড় মেরে বসা ওই যুবক একসময় দলটির সমর্থক ছিলেন। এ ঘটনার জন্য ক্ষমতাসীন বিজেপিকে দায়ী করেছেন দলের নেতারা। তাদের অভিযোগ, কেজরিওয়ালের জনপ্রিয়তায় ফাটল ধরাতে না পেরে তাকে অসম্মানিত করতে ইচ্ছেকৃতভাবে এ কৌশল বেছে নিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও বিজেপি সভাপতি অমিত শাহ।