বিমানের ফ্লাইট বাতিল, শাহজালালে যাত্রীদের ভাঙচুর

0
23

 

সময়মতো বিমানবন্দর ছেড়ে যাওয়ার কথা থাকলেও দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে ঠিক সময়ে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে যেতে পারেনি রবিবার ভোরের বেশ কয়েকটি ফ্লাইট। পরবর্তীতে কয়েকটি ফ্লাইট বাতিল এবং বাকিগুলো রিসিডিউল করা হয়। ফ্লাইট বাতিলের ঘটনাকে কেন্দ্র করে সকাল ১০টার দিকে অভ্যন্তরীণ টার্মিনাল এলাকায় ভাঙচুর চালান ক্ষুব্ধ যাত্রীরা। পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে গেলে বিমানবন্দর কর্তৃপক্ষের অনুরোধে আর্মড পুলিশ সদস্যরা ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

জানা যায়, সিলেটগামী বিজি-৬০১ ফ্লাইটটি বিলম্ব কিংবা বাতিলের বিষয়টি আগে যাত্রীদের জানায়নি বিমানবন্দর কর্তৃপক্ষ। ফ্লাইটটির জন্য অপেক্ষমান যাত্রীদের প্রথমে সকাল ৯টার দিকে যাত্রা সময় জানানো হয়। এরপর সকাল ৯টায় যাত্রার সময় পরিবর্তন করে সকাল ১০টায় ছেড়ে যাওয়ার কথা জানানো হয়। পরে আবারও সকাল ১০টায় তা পরিবর্তন করে বেলা ৩টায় ছেড়ে যাবে বলে জানানো হয়। ফ্লাইট বাতিলের কিংবা বিলম্বের কথা যাত্রীদের না জানানো ও তিন ধাপে সময় পরিবর্তন করায় ক্ষুব্ধ হয়ে যাত্রীরা বিমানবন্দরের অভ্যন্তরীণ টার্মিনাল এলাকায় ভাঙচুর করেন। পরে বিমানবন্দর কর্তৃপক্ষের অনুরোধে আর্মড পুলিশ সদস্যরা ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।
বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) ডিউটি অফিসার তানভীর জানান, ‘সিলেটগামী বিজি-৬০১ বিমানটি নির্ধারিত সময়ে ছেড়ে না যাওয়ায় যাত্রীরা ক্ষুব্ধ হয়ে অভ্যন্তরীণ টার্মিনালে বাংলাদেশ বিমানের কাউন্টারে ভাঙচুর করেন।’