ঈদের দিনও রাজু ভাস্কর্যে ছাত্রলীগের পদবঞ্চিতদের অবস্থান

0
28

 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) রাজু ভাস্কর্যের সামনে অবস্থান কর্মসূচি অব্যাহত রেখেছেন ছাত্রলীগের পদবঞ্চিতরা। অন্যান্য দিনের মতো বুধবার ঈদের দিনও অবস্থান নেন তারা।
এদিকে সকালে ঈদের নামাজ পড়ে বিক্ষুব্ধ ছাত্রলীগ নেতাদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।
আন্দোলনকারীদের অভিযোগ, ছাত্রলীগের কমিটিতে বিতর্কিত নেতাদের নাম প্রকাশ না করার মাধ্যমে তাদের বাঁচানোর চেষ্টা করা হচ্ছে।
আন্দোলনকারীদের মুখপাত্র সাবেক কর্মসূচি ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক রাকিব হোসেন বলেন, সবাই তো চায় পরিবারের সঙ্গে, বাবা মায়ের সঙ্গে ঈদ করতে, আমরাও চেয়েছিলাম। পরিবার ছাড়া এখানে ঈদ করছি, এজন্য আমাদের খুব খারাপ লাগছে। তারা বিতর্কিতদের ঈদ করার সুযোগ দিল, আর আমাদের ঈদ করার সুযোগ দিল না।
তিনি দাবি করেন, বিতর্কিতদের নামের তালিকা প্রকাশ করতে হবে এবং তাদের সবাইকে কমিটি থেকে বাদ দিতে হবে। কমিটি পুনর্গঠন না হওয়া পর্যন্ত এই অবস্থান কর্মসূচি চালিয়ে যাওয়া হবে।
গত ১৩ মে ছাত্রলীগের ৩০১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। এরপর পদ না পাওয়া নেতারা এই কমিটি পুনর্গঠনের দাবিতে আন্দোলন শুরু করেন। তারা অভিযোগ করেন, বিবাহিত, মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী, চাকরিজীবী ও বিভিন্ন মামলার আসামিসহ নানা অভিযোগে অভিযুক্ত অনেককে পদ দেওয়া হয়েছে। আর ত্যাগী নেতাদের বঞ্চিত করা হয়েছে।