রাজধানীর বিনোদন : কেন্দ্র ঈদ আনন্দের ভিড়

0
29

 

ঈদুল ফিতরের তৃতীয় দিন ছিল গতকাল। ঈদের ছুটিতে দর্শনার্থীদের পদচারণায় মুখর রাজধানীর ও বিনোদন কেন্দ্রগুলো। পরিবার-পরিজন ও বন্ধু নিয়ে ভিড় করছেন অনেকে। দর্শনার্থীদের নিরাপত্তায় বিশেষ ব্যবস্থা রাখার কথা জানিয়েছে প্রশাসন ও আইন-শৃঙ্খলা বাহিনী। ঈদের দিন বৈরী আবহাওয়ার কারণে ঢাকায় বেড়াতে পারেননি রাজধানীবাসী। বিনোদন কেন্দ্রগুলোয় উপচে পড়া ভিড় দেখা গেছে। শিশু-কিশোরদের সঙ্গে বাবা-মা বা আত্মীয়স্বজন ঈদের আনন্দ উদ্যাপন করতে বিনোদন কেন্দ্রগুলোয় ভিড় জমিয়েছিলেন। রাজধানীর মিরপুর জাতীয় চিড়িয়াখানা, জিয়া উদ্যাণ, হাতির ঝিল, শিশু পার্ক, লালবাগের কেল্লা ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি ও এর আশপাশ এলাকায়ও ভিড় করে অগণিত মানুষ। শ্যামলী শিশু পার্ক আর মিরপুরের জাতীয় চিড়িয়াখানায় ছিল প্রচন্ড ভিড়। বিকাল থেকে ভিড় বাড়ে হাতির ঝিল এলাকায়। গভীর রাত পর্যন্ত এখানে বিনোদনপ্রেমীদের পদচারণ লেগে ছিল।

গতকাল শুক্রবার আবহাওয়া ভালো থাকায় ঈদের আনন্দ ভাগাভাগি করার জন্য জাতীয় সংসদ ভবনের সাসন, জাতীয় চিড়িয়াখানায়, বিমান বাহিনী জাদুঘর, জিয়া উদ্যান, শ্যামলী শিশু মেলা, হাতির ঝিল, যুমনা ফিউচার পার্ক, রমনা পার্ক, টিএসসি মোড়, সহ বিভিন্ন বিনোদন কেন্দ্র ঘুরতে এসেছেন অনেকে।

গতকাল চিড়িয়াখানায় দেখা গেছে প্রবেশগেটে টিকেট কাটার লম্বা লাইন। টিকেট কেটে যারা ভেতরে প্রবেশ করতে পারছেন তাদের মুখে আনন্দের হাসি। মোহাম্মদপুর থেকে আসা ছাব্বি বলেন, এবার ঢাকায় প্রথম ঈদ করা হচ্ছে। তাই ছেলেমেয়েদের নিয়ে চিড়িয়াখানায় বেড়াতে এসেছি। রাস্তায় কোনো যানজট না থাকায় দ্রæত চিড়িয়াখানায় বেড়াতে আসতে পেরেছি। তবে ভিতরে ঘুরে অনেক মজা পেয়েছি। বাঘ, বানর, জিরাফসহ বিভিন্ন প্রাণীদের দেখে আমার ছেলে খুব মজা পেয়েছে। আর এতেই আমার ঈদের আনন্দ দ্বিগুণ হয়েছে।

রাব্বি নামের এক শিশু বলেন, বাঘ মামাকে দেখতে চিড়িয়াখানায় এসেছি। কিন্তু বাঘ মামাতো ঘুমিয়ে ছিলেন, তাই দেখতে পারিনি। তবে বানরদের সঙ্গে খুব মজা করেছি। নিজ হাতে কলা খাইয়েছি তাদের। রতনা নামের আরেক শিশু বলেন, সকাল থেকেই শিশুমেলায় ঘুরেছি। সেখান থেকে চিড়িয়াখানায় এসেছি। বাবা টিকেট কাটতে গেছে। আসলেই প্রবেশ করব। রতনার ববার রফিকুল বলেন, ঈদের দিন বৃষ্টির কারণে সকালে বাচ্চাদের নিয়ে বাহির হতে পারিনি। যাও বিকেলে শিশুপার্কে গিয়েছি কিন্তু গিয়ে দেখি বন্ধ। পরে মেয়েদের বাসায় নিয়ে চলে আসছি। গতকাল সকাল সকাল আবহাওয়া ভালো দেখে তাদের নিয়ে ঘুরতে বেরিয়েছি। সকালে প্রথমে শ্যামলী শিশু মেলায় গেছি। সেখান থেকে এখন চিড়িয়াখানায় এসেছি।