ভৈরবে উপজেলা পরিষদের রাজস্ব তহবিল হতে বৃত্তি প্রদান

0
27

মিলাদ হোসেন অপু, ভৈরব:

কিশোরগঞ্জ ভৈরবে উপজেলা পরিষদের রাজস্ব তহবিল হতে বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থীদের বৃত্তি প্রদান করা হয়েছে। আজ বুধবার বেলা ১১টায় উপজেলা পরিষদ মিলনায়তন কক্ষে এই বৃত্তি প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উপজেলা পরিষদ নির্বাহী অফিসার ইসরাত সাদমীন এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. সায়দুল্লাহ মিয়া।

প্রধান অতিথি বক্তব্যে সায়দুল্লাহ মিয়া বলেন, ১৯৭১ এর মুক্তিযুদ্ধের বাংলাদেশে বঙ্গবন্ধুর নেতৃত্ব একটি সফল শিক্ষানীতি চালু করা হয়েছিল। আজ বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা তারই ধারাবাহিকতা অব্যহত রেখেছে। বিভিন্ন স্কুল কলেজে আজ বৃত্তি প্রদান করা হচ্ছে। শিক্ষা ক্ষেত্রে এখন আর আন্দোলন করতে হয় না। জানুয়ারির শুরতে উৎসবের মাধ্যমে সারা বাংলাদেশে বই বিতরণ শুরু করেছেন সরকার। সারা বিশ্বে এমন নজির কোথাও নেই। শিক্ষা খাতে উন্নয়নের মাধ্যমে ছেলে মেয়েদের জ্ঞান বৃদ্ধির জন্য সরকার ব্যাপকভাবে কাজ করে যাচ্ছে।

এসময় অভিভাবকদের উদ্দেশ্যে তিনি আরো বলেন, আপনাদের ছেলে মেয়েদের লেখাপড়ার খরচ দিতে হয় না। সরকার বই দিয়েছে। প্রতিবছর বৃত্তি দিচ্ছে। আপনারা আপনাদের সন্তানদের সঠিক যতœ করুন। লেখা পড়ায় উৎসাহী করুন।

জানা যায়, গত বছর থেকে শুরু হয় উপজেলা তহবিল থেকে সারা বাংলাদেশে বৃত্তি প্রদান। এর ধারাবাহিকতায় ভৈরব উপজেলার ১৮২ জন প্রাইমারী শিক্ষার্থীদের প্রত্যেককে ১ হাজার টাকা ও মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক স্কুল, কলেজ, মাদ্রাসার ৭৭ জন শিক্ষার্থীদের প্রত্যেককে ২ হাজার টাকা বৃত্তি প্রদান করা হয়।
উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা জলি বদন তৈয়বার সঞ্চালনায় অন্যান্য অতিথিদের মধ্যে বক্তব্য দেন, উপজেলা পরিষদ মহিলা ভাইস চেয়ারম্যান মনোয়ারা বেগম, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা শামীম আহমেদ, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শাহরিয়ার মেনজিস প্রমুখ।
এসময় অন্যান্য অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা একাডেমি সুপারভাইজার স্বপ্না বেগম, সহকারী শিক্ষা অফিসার নাদিরা আক্তারসহ বিভিন্ন স্কুল কলেজের শিক্ষক-শিক্ষিকা, শিক্ষার্থী, অভিভাবক ও সুশীল সমাজের নেতৃবৃন্দ।