বিআরটিসি বাস সার্ভিস উদ্বোধন করে যাত্রী হলেন সংস্কৃতি প্রতিমন্ত্রী

0
19

 

ময়মনসিংহ-মুক্তাগাছা রুটে চালু হয়েছে বিআরটিসি বাস সার্ভিস। মুক্তাগাছার ভাবকির মোড় থেকে প্রতিদিন বাস চলবে ময়মনসিংহ নগরীর টাউন হল মোড়, কাচারি, পাটগুদাম ব্রিজ মোড়, চরপাড়া হয়ে মাসকান্দা পর্যন্ত। ২০ কিলোমিটার এ পথের জন্য যাত্রীদের গুনতে হবে ২০ টাকা।

তিনটি বাস দিয়ে এ সার্ভিসের উদ্বোধন করা হলেও মূলত এ রুটে চলচল করবে ১৬ টি বাস। মূলত এটিই হবে ময়মনসিংহ ও মুক্তাগাছাবাসীর জন্য একমাত্র গণপরিবহণ।

তবে এ বাস সার্ভিসে ফাও বা বিনা পয়সায় পরিবহণে নিষেধাজ্ঞা আরোপ করেছেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কাজী খলিদ বাবু। ঘাটের পয়সা খরচ করে টিকেট কেটে স্থানীয় যাত্রীরা যেন বাসে চড়েন সেজন্য তাদের উৎসাহিতও করেছেন তিনি। মন্ত্রী নিজে সবাইকে সঙ্গে নিয়ে বাস সার্ভিস যাত্রায় শরীক হয়েছেন। সাধারণ যাত্রীর মতই তিনি নিজ এলাকার বাসিন্দাদের সঙ্গে নিয়ে ময়মনসিংহ এসেছেন আবার মুক্তাগাছাও ফিরে গেছেন। পরে প্রতিমন্ত্রী তিনটি বাস ভাড়া বাবদ ১২ হাজার টাকা নিজেই পরিশোধ করেন।

এসব ঘটনাপ্রবাহ ছিলো মঙ্গলবারের (২৫ জুন)। এদিন বেলা ১১ টার দিকে টাউন সার্ভিসের উদ্বোধন করেন সংস্কৃতি প্রতিমন্ত্রী।
গণপরিবহন সংকট ও ভাড়া কম থাকায় এ বিআরটিসি বাস সার্ভিস স্থানীয় জনসাধারণের কাছে জনপ্রিয় হয়ে উঠবে বলে মনে করা হচ্ছে। নি¤œবিত্ত থেকে শুরু করে নিম্নমধ্যবিত্ত নাগরিকরা এ বাস সার্ভিসমুখী হবেন বলেও প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।
তবে সাধারণ যাত্রীরা বলছেন, প্রথম দিকে প্রতিটি বাস সার্ভিসের মানই ভাল থাকে। কিন্তু কিছু দিন গেলে সার্ভিসের সেবার মান খারাপ হয়ে যায়। এ দিক দিয়ে যদি দৃষ্টি রাখা যায় ও ধারাবাহিকভাবে যদি বাস বাড়ানো যায় এবং গন্তব্যে পৌঁছতে যদি সময় কম লাগে তাহলে অবশ্যই এ সার্ভিসটি থেকে মুখ ফিরিয়ে নিবে না।