ভোলায় কল্লাকাটা আতঙ্ক

0
37

 

পদ্মা সেতু নির্মাণে কয়েক হাজার মাথার প্রয়োজন। এ ধরনের মিথ্যা সংবাদ বাংলাদেশের সকল জেলার মত ভোলার প্রত্যন্ত অঞ্চলে ছড়িয়ে পরেছে। এরই ধারাবাহিকতায় গত কয়েক দিন যাবত ভোলার চরফ্যাশন, লালমোহন, শশীভূষন, দক্ষিণ আইচাসহ পুরো জেলায় গুজব ছড়িয়ে সাধারণ মানুষদেরকে আতঙ্কিত করার চেস্টা করা হয়েছে। এসব গুজব ও মিথ্যা প্রচারে স্কুল কলেজে শিক্ষার্থীর উপস্থিতি কমে গেছে। অভিভাবকরা তাদের সন্তানদের স্কুল, কলেজে পাঠাতে গিয়ে আতঙ্কে আছেন।

শুরু থেকে ভোলার প্রশাসন এ নিয়ে নিশ্চুপ থাকলেও অবশেষে গুরুত্ব দিয়েছে ভোলা পুলিশ প্রশাসন। গতকাল বৃহস্পতিবার সংবাদ সম্মেলনের মাধ্যমে গুজব ছড়ানোর দায়ে চরফ্যাশন থেকে আব্দুস শহিদ নামে একজনকে আটক করা হয়েছে বলে জানান পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়ছার। আটককৃত শহিদ তার অপরাধের কথা স্বীকার করেছে বলে জানান পুলিশ সুপার। এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার রাসেলুর রহমান, সহকারী পুলিশ সুপার নাবাবার আহমেদসহ সংশ্লিটরা।

ভোলার এডিশনাল এসপি শাফিন মাহামুদ ইনকিলাবকে জানান, কল্লাকাটার খবরের কোন সত্যতা নেই। এটা সম্পূর্ণ গুজব ও ভিত্তিহীন। এটা নিয়ে আতঙ্কিত হওয়ার কিছু নেই। একটি মহল ফেইসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে এ ধরনের অপপ্রচার করে শান্ত ভোলাকে অশান্ত করার চেষ্টা করছে। আমরা ইতোমধ্যে কিছু দুস্কৃতিকারীদের চিহ্নিত করতে পেরেছি। অতি দ্রুত তাদের আইনের আওতায় আনা হবে। এছাড়াও আমাদের পুলিশ সুপার মহোদয়ের নির্দেশে আমাদের ১১টি থানার ওসিরা কমিউনিটি পুলিশের সকল সদস্যদেরকে নিয়ে সারা জেলায় সচেতনতামূলক প্রচারণায় নামবে।