নকলায় বিশ্ব জনসংখ্যা দিবস পালিত

0
13

 

 

মো. সুখন, শেরপুর প্রতিনিধি:
ছেলে হোক মেয়ে হোক দুটি সন্তাই যথেষ্ট- এই প্রতিপাদ্যকে ধারন করে সারাদেশের ন্যায় শেরপুরের নকলায় বিশ্ব জনসংখ্যা দিবস পালিত হয়েছে।
১১ জুলাই সকালে উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের আয়োজনে উপজেলা পরিষদের সামনে থেকে র‍্যালী  শুরু হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়।
পরে উপজেলা বিআরডিবি মিলনায়তনে এক আলোচনা সভা এবং ক্রেষ্ট ও সনদপত্র বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
উপজেলা নির্বাহী অফিসার জাহিদুর রহমানের সভাপতিত্বে এবং পরিবার পরিকল্পনা পরিদর্শক সরকার আবু রায়হানের সঞ্চলনায় আলোচনা সভায় উপজেলা চেয়ারম্যান এ.কে.এম মাহবুবুল আলম সোহাগ, ভাইস চেয়ারম্যান মোহাম্মদ সারোয়ার আলম তালুকদার, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা এ.টি.এম গোলাম মোস্তফা,
মেডিকেল আফিসার (এম.সি.এইচ.এফ.পি) ডা. উম্মে মাহবুবা মরিয়ম, পরিবার কল্যান
পরিদর্শিকা লুৎফুন নাহার প্রমুখ বক্তব্য রাখেন।
আলোচনা সভার পরে উপজেলার শ্রেষ্ঠ ইউনিয়ন হিসেবে গৌড়দ্বার ইউনিয়ন, শ্রেষ্ঠ পরিবার কল্যান কেন্দ্র হিসেবে নকলা ইউনিয়ন স্বাস্থ্য পরিবার কল্যান কেন্দ্র, শ্রেষ্ঠ উপসহকারী কমিউনিটি মেডিকেল অফিসার ডা. মান্নান, শ্রেষ্ঠ পরিবার পরিকল্পনা পরিদর্শক সরকার আবু রায়হান ও শ্রেষ্ঠ পরিবার কল্যান পরিদর্শিকা লুৎফুন নাহারকে সম্মাননা ক্রেষ্ট ও সনদ পত্র প্রদান করা হয়। এসময় উপজেলায় কর্মরত পরিবার পরিকল্পনা ও পরিবার কল্যান বিভাগে কর্মরত অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।