ভালুকায় শিশুর শারীরিক সহিংসতা বন্ধে মাধ্যমিক শিক্ষকদের সাথে ওয়ার্ল্ড ভিশন এপির আলোচনা সভা অনুষ্ঠিত।

0
99

আরিফুল ইসলাম আরিফ,ময়মনসিংহ:

জানাযায়,ভালুকার ওয়ার্ল্ড ভিশনের ভালুকা শাখার প্রধান কার্যালয়ে ওয়ার্ল্ড ভিশন এপির পক্ষ থেকে “আমিই পারি “এই স্লোগানকে সামনে নিয়ে শিশু প্রতি শারীরিক সহিংসতা শ্রম বিরোধী সামাজিক সচেতনায় ও সামাজিক জাগরণে এ আয়োজন করা হয়।

অনুষ্ঠানে এপি ম্যানাজার সজল ইবনে সিয়ায গোমেজ,এর সভাপতিত্বে ও পরিচালনায়,প্রোগ্রাম অফিসার কুহুহাগিদক,ও উদ্ভোধক এবং প্রধান অতিথি ছিলেন,মো: চাঁন মিয়া মনির,ভালুকা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার,উপজেলা শিক্ষক সমিতির সভাপতি, এস,এম,আব্দুল রশিদ,উপজেলা শিক্ষক সমিতির সেক্রেটারি, মো: আলহাজ্ব এ,বি এম,সিদ্দিক, উপস্থিত ছিলেন।এতে ভালুকা ইউনিয়ন,ভালুকা পৌরসভা, হবিরবাড়ী,কাচিনা ইউনিয়ন,৭ং মল্লিক বাড়ী ইউনিয়ন,ডাকাতিয়া ইউনিয়ন, অংশ নেয়।

অনুষ্ঠানে মো: চাঁন মিয়া মনির,উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বলেন, জননেত্রী শেখ হাসিনার উন্নয়নশীল ডিজিটাল বাংলাদেশ উন্নত শিক্ষা সেবা প্রদান সহ নানান দিক শিশুদের ব্যাপক সহযোগিতা করে আসছে। যা বর্তমানে মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনার হাতে গড়া প্রায় দেশ সব ক্ষেত্রে উন্নয়নশীল দেশ হিসাবে মাথা তুলে ধারাতে পারছে তিনি বলেন,বর্তমানে শিশু প্রতি শারীরিক সহিংসতা শ্রম বিরোধী সামাজিক সচেতনার অনেক প্রয়োজন এবং শিক্ষা, ক্ষেত্রে বেশী গুরুত্ব দিয়ে শিক্ষকদের এ বিষয়ে সবসময় সজাগ দৃষ্টি দিতে হবে পাশাপাশি অভিভাবকদের সচেতনতা করতে হবে তারা যাতে শিশুর প্রতি শারীরিক সহিংসতা শ্রম বিরোধী মাদক ও বিরোধী সোচ্চার হন।

সমাজ থেকে চিরতরে মাদক ও শিশু শ্রমমুক্ত করতে হবে। তাই আমি আয়োজকদের বলি সত্যিই এটা প্রশংসার যোগ্য,আমি ওয়াল্ড ভিশন এপির শিশু প্রতি শারীরিক সহিংসতা শ্রম বিরোধী সামাজিক সচেতনায় বন্ধে সামাজিক এ জাগরণ মুলক কাজ করার জন্য অভিনন্দন জানাচ্ছি,তিনি প্রধান অতিথির বক্তব্য প্রদান কালে এসব কথা বলেন।

এপি ম্যানাজার সজল ইবনে সিয়ায গোমেজ বলেন, ওয়ার্ল্ড ভিশন এপি ভালুকায় শিশুদের উন্নয়ন মূলক কাজ করে যাচ্ছে সেই লক্ষ্যে আজ এ আয়োজন শিশুর প্রতি সসিংসতা, শিশু শ্রম,মাদক সমাজ থেকে বন্ধ করতে হবে।একটি সমাজ ধংশের খারাপ দিক,তিনি বলেন যুব সমাজকে এই মাদক ও শিশু শ্রম থেকে ফিরিয়ে আনতে হবে,তাদের সচেতন করার লক্ষ্যে আমাদের এই শারীরিক সহিংসতা শ্রম বিরোধী সামাজিক সচেতনায় এবং মাদক নির্মূলে উৎসাহিত করতে হবে এটা আমাদের অংঙ্গিকার।

অনুষ্ঠানে বিভিন্ন বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষক এবং ওয়ার্ল্ড ভিশন এপির কর্মকর্তা উপস্থিত ছিলেন