ঐতিহ্যবাহী হাজীর বিরিয়ানি ও বাকরখানি খেলেন মার্কিন রাষ্ট্রদূত

0
30

 

 

রাজধানী পুরান ঢাকার একটি ঐতিহ্যবাহী খাবার হচ্ছে হাজীর বিরিয়ানি। যা সারা দেশে এমনকি বিদেশেও এর নাম ডাক আছে।এবার এই ঐতিহ্যবাহী হাজীর বিরিয়ানি, বাকরখানি ও মাঠাই খেলেন বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার।

বুধবার (১৭ জুলাই) সকালে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকনকে সঙ্গে নিয়ে তিনি পুরান ঢাকায় ঘুরতে যান। এ সময় তিনি নাজিরাবাজারের আলাউদ্দিন রোডে অবস্থিত হাজীর বিরিয়ানির দোকানে যান এবং এসব খাবার খান।

মার্কিন রাষ্ট্রদূত সকাল ৯টায় ডিএসসিসির মেয়র সাঈদ খোকন ও অন্যান্য সফরসঙ্গী নিয়ে পুরান ঢাকার উদ্দেশে বের হন। তাদের সঙ্গে গণমাধ্যমকর্মীরাও ছিলেন। মিলার প্রথমেই নাজিরাবাজারে হাজীর বিরিয়ানির দোকানে প্রবেশ করেন। সেখানে বিরিয়ানি খান এবং খেতে খেতেই এর ইতিহাস ও ঐতিহ্য সম্পর্কে জানেন। এরপর বাখরখানির দোকান থেকে ঐতিহ্যবাহী বাখরখানি ও মাঠাই খান মার্কিন রাষ্ট্রদূত।

ডিএসসিসির কর্মকর্তারা জানান, বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার মূলত পুরান ঢাকার ইতিহাস ও ঐতিহ্য সম্পর্কে জানতেই ঘুরতে বের হন। ডিএসসিসি মেয়র সাঈদ খোকন এ সময় ঢাকার ঐতিহাসিক নিদর্শন ঘুরে দেখান রবার্ট মিলারকে।