নকলায় জাতীয় মৎস্য সপ্তাহ-২০১৯ পালিত

0
11
মো. সুখন, শেরপুর জেলা প্রতিনিধি:
“মাছ চাষে গড়বো দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ” এই শ্লোগানকে ধারন করে এবং “মৎস্য সেক্টরের সমৃদ্ধি, সুনীল অর্থনীতির অগ্রগতি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে শেরপুরের নকলায় জাতীয় মৎস্য সপ্তাহ-২০১৯ পালন উপলক্ষে  বর্ণাঢ্য র‌্যালী, পোনা অবমুক্ত করণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
১৮ জুলাই বৃহস্পতিবার উপজেলা প্রশাসন ও মৎস্য অধিদপ্তরের আয়োজনে উপজেলা পরিষদ প্রাঙ্গন থেকে র‌্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে গিয়ে শেষ হয়। অত:পর উপজেলা পরিষদ পুকুরে বিভিন্ন জাতের দেশীয় মাছের পোনা অবমুক্ত করা হয়।
পরে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার জাহিদুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান এ.কে.এম মাহবুবুল আলম সোহাগ ও ভাইস চেয়ারম্যান মুহাম্মদ সারোয়ার আলম তালুকদার, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা সুলতানা লায়লা তাসনীম, কৃষি অফিসার কৃষিবিদ পরেশ চন্দ্র দাস, উপজেলা কৃষক লীগের আহবায়ক আলমগীর আজান প্রমুখ।
এ সময় কৃষি সম্প্রসারন কর্মকর্তা কৃষিবিদ সৈয়দ রায়হানুল হায়দার, সহকারী মৎস্য কর্মকর্তা এমদাদুল হক, ক্ষেত্র সহকারী হাফিজ উদ্দিন, রাকিবুল ইসলাম
সিহাব ও সুমনা আক্তার রীমা, বিভিন্ন এলাকার মৎস্যচাষী, মৎস্য ব্যবসায়ীরা, মৎস্যজীবী, মৎস্য খামারি, স্থানীয় মৎস্য খাবার বিক্রেতাসহ সরকারি বেসরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারীরা ও বিভিন্ন গণমাধ্যমের স্থানীয় সাংবাদিকগন উপস্থিত ছিলেন।