চন্দ্রকোনায় সৌন্দর্য্য বর্ধক বৃক্ষরোপণ

0
76

আজ ২৭ জুলাই শুক্রবার বিকেলে শেরপুরের নকলা উপজেলার চন্দ্রকোনা সংগীত ও চারুকলা একাডেমীর উদ্যোগে চন্দ্রকোনা স্লুইজ গেইটে আনুষ্ঠানিক ভাবেসৌন্দর্য্য বর্ধক কৃষ্ণচুড়া, বকুল, মহোয়া সহ বিভিন প্রজাতির বৃক্ষ রোপণ করা হয়।

চন্দ্রকোনা সংগীত ও চারুকলা একাডেমীর যুগ্মসাধারণ সম্পাদক বকুল আশ্রাফুলের সঞ্চালনায় ও ইউপি চেয়ারম্যান সাজু সাঈদ সিদ্দিকীর সভাপতিত্ত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন জনতা ব্যাংকের সাবেক জি.এম বীর মুক্তিযোদ্ধা মোহা: আক্রাম হোসাইন, চন্দ্রকোনা কলেজের অধ্যক্ষ ও উক্ত প্রতিষ্ঠানের উপদেষ্টা ড. মোঃ রফিকুল ইসলাম, চন্দ্রকোনা কলেজের বাংলা প্রভাষক ও উক্ত প্রতিষ্ঠানেরসাধারণ সম্পাদক জয়ন্ত কুমার দেব, সহ-সভাপতি এমদাদুল হক রিপন প্রমুখ।

এ সময় অন্যান দের মাঝে আরো উপস্থিত ছিলেন অত্র ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি মোঃ মোখলেছুর রহমান, প্রধান শিক্ষক রফিকুলইসলাম ও আলহাজ্ব হাফিজুর রহমান, যুবলীগের সাধারণ সম্পাদক ওবাইদুল হক, সাংবাদিক আলহাজ্ব মাহবুবর রহমান, উক্ত প্রতিষ্ঠানের সাংগঠনিক সম্পাদক আফজাল শরীফ, সহ সাংগঠনিক সম্পাদক রেদুয়ান হোসেন, ইব্রাহীম খলিল সুজন, শাহরিয়ার তাসিন এবং সেবাকুঞ্জ সংগঠনের সদস্যবৃন্দ সহ চন্দ্রকোনা কলেজের শিক্ষার্থী ও এলাকার সূধীজন।

বক্তব্য প্রদান শেষে বিকেল ৫টায় স্লুইচ গেইটের পশ্চিম প¦ার্শে একটি কৃষ্ণচূড়া গাছের চারা রোপণ করেবৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধন করা হয়। এছাড়াও ইউপি প্রাঙ্গন, চন্দ্রকোনা পুলিশ তদন্ত কেন্দ্র, চন্দ্রকোনা কলেজ, চন্দ্রকোনা বালিকা উচ্চ বিদ্যালয়, চরমধুয়া দাখিল মাদ্রাসা ও আদর্শ বিদ্যানিকেতনসহ চন্দ্রকোনা বাজারে কৃষ্ণচুড়া, বকুল, মহোয়া ও বটবৃক্ষ রোপনের জন্য ২ টি করে চারা প্রদান করা হয়।এই উদ্যোগ বাস্তবায়ন হলে চন্দ্রকোনা একটিমনোমুগ্ধকর পর্যটন কেন্দ্রে পরিনত হবে বলে ধারণাকরছেন অনুষ্ঠানের পরিকল্পনাকারীরা।