ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি চলছে

0
18

 

 

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে দ্বিতীয় দিনের মতো ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে।

মঙ্গলবার (৩০ জুলাই) সকাল ৯টায় শুরু হয় টিকিট বিক্রি। আজ দেওয়া হচ্ছে ৮ আগস্টের (বৃহস্পতিবার) টিকিট।

সকাল ৬টায় অনলাইন ও মোবাইল অ্যাপের মাধ্যমে টিকিট বিক্রি শুরু হয়।

ঈদের টিকিট বিক্রি শুরু আগে থেকেই কমলাপুরে দেখা যায় যাত্রীদের ভিড়। সকাল ৯টা থেকে টিকিট বিক্রি শুরু হলেও বিভিন্ন রুটের যাত্রীরা অনেক আগে থেকেই লাইনে দাঁড়িয়ে আছেন।

প্রতিদিন ৩৯টি আন্তঃনগর ট্রেনের প্রায় ২৮ হাজার অগ্রিম টিকিট বিক্রি করবে রেলওয়ে। ফিরতি টিকিট ৫ থেকে ৯ আগস্ট পর্যন্ত দেওয়া হবে। অনলাইনে অর্ধেক ও বাকি অর্ধেক টিকিট রাজধানীর পাঁচটি স্টেশনে বিক্রি করা হবে।

রেলওয়ে কর্তৃপক্ষ জানায়, ২৯ জুলাই ৭ আগস্টের, ৩০ জুলাই ৮ আগস্টের, ৩১ জুলাই ৯ আগস্টের, ১ আগস্ট ১০ আগস্টের ও ২ আগস্ট ১১ আগস্টের অগ্রিম টিকিট বিক্রি করা হবে।

ফিরতি ৫ আগস্ট ১৪ আগস্টের, ৬ আগস্ট ১৫ আগস্টের, ৭ আগস্ট ১৬ আগস্টের, ৮ আগস্ট ১৭ আগস্টের ও ৯ আগস্ট ১৮ আগস্টের টিকিট বিক্রি করা হবে।

রেলওয়ে সূত্রে জানা যায়, প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত টিকিট বিক্রি করা হবে। একজন সর্বোচ্চ ৪টি টিকিট কিনতে পারবেন।

ঈদুল ফিতরের মতো এবারও রাজধানী ঢাকার পাঁচটি স্থান থেকে অগ্রিম টিকিট বিক্রি হচ্ছে। স্থানগুলো হচ্ছে কমলাপুর স্টেশন, বিমানবন্দর স্টেশন, বনানী স্টেশন, তেজগাঁও স্টেশন এবং ফুলবাড়িয়া স্টেশন। কমলাপুরের মতো এসব স্টেশনেও প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত টিকিট বিক্রি করা হবে।

কমলাপুর রেলস্টেশন থেকে রংপুর, রাজশাহী ও খুলনা অঞ্চলের টিকিট বিক্রি করা হচ্ছে। তবে ধীরগতিতে টিকিট বিক্রি করা হচ্ছে বলে অভিযোগ যাত্রীদের। তারা বলছেন, একটি টিকিট দিতে প্রায় ৮-১০ মিনিট লাগছে।