সিংগাইরে ৩ দিন ব্যাপী ফল ও বৃক্ষ মেলা শুরু

0
50

 

মুহাম্মদ হাবিবুল্লাহ হাবিব, স্টাফ রিপোর্টারঃ

“পরিকল্পিত ফল চাষ, যোগাবে পুষ্টিসম্মত খাবার” এই প্রতিপাদ্যকে সামনে রেখে মানিকগঞ্জ জেলার সিংগাইর উপজেলায়  শুরু হয়েছে ফল ও বৃক্ষ মেলা-২০১৯। এ উপলক্ষে এক বর্ণিল শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

প্রতি বছরের ন্যায় এবারও তিন দিন ব্যাপী এই ফল ও বৃক্ষ মেলার আয়োজন করেছেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ও উপজেলা পরিষদ।
আজ (৩১ জুলাই) বুধবার সকাল সাড়ে ১১ টায় ফিতা কেটে প্রধান অতিথি মানিকগঞ্জ-২০ আসনের এমপি মমতাজ বেগম এই মেলার উদ্ধোধন করেন। এরপর উপজেলা পরিষদ মিলনায়তনে শুরু হয় আলোচনা অনুষ্ঠান।
এসময় আলোচকবৃন্দ বিভিন্ন প্রকার সৌখিন ও সুস্বাদু ফলের পাশাপাশি দেশী – পুষ্টিগুণ সমৃদ্ধ সকল প্রকার ফলজ বৃক্ষ রোপনের প্রতি গুরুত্ত্ব আরোপ করেন। সেই সাথে বনজ বৃক্ষ রোপনেরও পরামর্শ দেন। পরে মেলার প্রধান অতিথি ও অন্যান্য অতিথিবৃন্দ মেলার বিভিন্ন স্টল পরিদর্শন করেন।
সিংগাইর উপজেলা নির্বাহী কর্মকর্তা রাহেলা রহমত উল্লাহ’র সভাপতিত্বে অনুষ্ঠিত এই মেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মানিকগঞ্জ-২ আসনের সংসদ সদস্য মমতাজ বেগম। বিশেষ অতিথি হিসেবে ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান মুশফিকুর রহমান খান, ভাইস চেয়ারম্যান  রবিউল আলম, মহিলা ভাইস শারমিন আক্তার, উপজেলা কৃষকলীগের সভাপতি মাহবুবুর রহমান, উপজেলা কৃষি কর্মকর্তা টিপু সুলতান স্বপন, সহকারী কৃষি সম্প্রসারণ কর্মকর্তা, কাজী মিনহাজ উদ্দিন। এছাড়াও সকল উপ সহকারী কৃষি অফিসারবৃন্দ উপস্থিত ছিলেন।