এই সরকার ডেঙ্গুর চেয়েও ভয়াবহ, বললেন গয়েশ্বর

0
15

 

 

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, বর্তমান সরকারের আমলে ডেঙ্গুতে এখন পর্যন্ত যত মানুষ মারা গেছে, তার চেয়ে গুম-খুন-নারী নির্যাতনে নিহতের সংখ্যা বেশি। এর মানে হলো এই সরকার ডেঙ্গুর চেয়েও ভয়াবহ।

শনিবার (০২ আগস্ট) রাজধানীর জাতীয় প্রেসক্লাবে জাতীয় মানবাধিকার আন্দোলনের উদ্যোগে দেশে অব্যাহত ধর্ষণ-হত্যা-গুম-গণপিটুনি ও অপহরণের প্রতিবাদে আয়োজিত এক সেমিনারে তিনি এসব কথা বলেন।

ঢাকার দুই সিটি করপোরেশনকে ‘সিটি করাপশন’ উল্লেখ করে গয়েশ্বর বলেন, প্রতি বছর মশা মারার নির্ধারিত বাজেট আছে। মশা মারার একটা প্রকল্প আছে, তাদের সুনির্দিষ্ট বিভাগ, কর্মকর্তা-কর্মচারী আছে। প্রতি বছর ওষুধ কেনা হয়। এগুলো কী হয়? এগুলো ভাগাভাগি হয়। সিটি করপোরেশন মশা মারার কাজটি সঠিকভাবে করলে ডেঙ্গুর সমস্যা প্রকট আকার ধারণ করত না।

তিনি বলেন, এডিস মশা আওয়ামী লীগ চেনে না, বিএনপিও চেনে না। ধনী-গরিব চেনে না। তাই ডেঙ্গু সমস্যার সমাধান মিলে-মিশে করতে হবে, সম্মিলিতভাবে করতে হবে।

গয়েশ্বর আরও বলেন, রাজনৈতিক নেত্রীর মুক্তি হয় রাজনৈতিক আন্দোলনের মাধ্যমে। কিন্তু আমাদের নেত্রী (বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া) জেলখানায় যাওয়ার পরে আমরা এমন কোনো আন্দোলন করতে পারি নাই যে সরকার তাকে মুক্তি দিতে বাধ্য হবে। আর আন্দোলনের কোনো আওয়াজও আমরা আদালতে দিতে পারিনি। আর খালেদা জিয়াকে মুক্তি না দিলে জজদের ওপরে জনগণ ক্ষুব্ধ হবে। এই বার্তাও আমরা দিই নাই।

সেমিনারে সংগঠনের চেয়ারম্যান মুহাম্মদ মাহমুদুল হাসানের সভাপতিত্ব করেন। এতে বক্তব্য দেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, বিএনপির নির্বাহী কমিটির সদস্য ও স্বাধীনতা ফোরামের সভাপতি আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ প্রমুখ বক্তব্য দেন।