ভৈরবে সাবেক উপজেলা চেয়ারম্যান সহ ৪ জনের বিরুদ্ধে চাঁদাবাজী মামলা

0
58
মিলাদ হোসেন অপু, ভৈরব:
ভৈরব উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মো. গিয়াস উদ্দিনসহ ৪ জনের বিরুদ্ধে থানায় চাদাঁবাজী মামলা দায়ের করা হয়েছে। ৭ আগস্ট বুধবার বুধবার রাতে পৌর শহরের কমলপুর এলাকার সিরাজুল ইসলাম সরকার বাদী হয়ে মো. গিয়াস উদ্দিনকে প্রধান আসামি করে ৪ জনের বিরুদ্ধে এই অভিযোগ দায়ের করেছেন।
মামলার অন্য আসামিরা হলেন, পৌর শহরের কমলপুর এলাকার লুৎফর সরকার, সেলিম মিয়া ও হারাধন। মামলায় বাদীর জমি জবর-দখল করতে না পেরে তার কাছে ৫০ লাখ টাকা চাঁদা দাবী করছে বলে উল্লেখ করা হয়েছে। এ নিয়ে শহরে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।
এজহার সূত্রে জানাগেছে, পৌর শহরের কমলপুর এলাকার বাসিন্দা সিরাজুল ইসলাম সরকারের জমির সাথে বিবাদীদের জমি রয়েছে। ফলে তারা বাদীর জমিটি কৌশলে জবর-দখল করতে চাই। একই সাথে মামলার প্রধান আসামি সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান বিএনপি নেতা মো. গিয়াস উদ্দিনের নির্দেশে অন্য আসামিরা ৫০ লাখ টাকা চাঁদা দাবী করে। আসামিদের কথা মতো চাঁদা না দিলে প্রাণনাশের হুমকি দেয় বলেও মামলায় উল্লেখ করা হয়েছে।
এ ব্যপারে মামলার তদন্তকারী অফিসার ভৈরব থানার উপ-পরিদর্শক মো. আনোয়ার হোসেন মোল্লা বলেন, বাদীর লিখিত অভিযোগের ভিত্তিতে পুলিশ মামলা হিসেবে অভিযোগটি নথিভূক্ত করেছে। এছাড়াও আসামিদের গ্রেফতার করতে পুলিশ মাঠে নেমেছে।
এ প্রসঙ্গে মামলার প্রধান অভিযুক্ত আসামি সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. গিয়াস উদ্দিন বলেন, সমাজে আমাকে হেয় করতে এবং উদ্দেশ্য প্রণোদিত হয়ে মামলাটি দায়ের করা হয়েছে। একই সাথে একটি বিশেষ মহলের ইঙ্গিতে অভিযোগের বিষয়ে কোনো ধরণের প্রাথমিক তদন্ত ছাড়াই মামলাটি নথিভূক্ত করেছে পুলিশ।