সাড়ে ২৭ মণের বাহুবলী, দাম ১৩ লাখ

0
10

 

পুরোদমে জমে উঠেছে রাজধানীর কোরবানির পশুর হাটগুলো।এবার কমলাপুর কোরবানির পশুর হাটে তোলা হয়েছে বিশাল দেহী একটি ষাঁড়, বিক্রেতা তার নাম দিয়েছেন ‘বাহুবলী’। তার ওজন সাড়ে ২৭ মণ।

শুক্রবার (৯ আগস্ট) গরুটি ঘিরে ছিল উৎসুক জনতার ভিড়। যার চোখে পড়ছে তিনিই মোবাইলে ছবি তোলার চেষ্টা করেছেন। আশপাশের অন্যান্য গরুর চেয়ে উচ্চতা ও আকারে অনেক বড় হওয়ায় দূর থেকেই চোখে পড়ে মহারাজাকে।ষাঁড়টি সব ক্রেতা-বিক্রেতার নজর কাড়ছে।

সিরাজগঞ্জের শাহজাদপুরের ‘এফ অ্যান্ড এফ এগ্রো ফার্ম’থেকে আনা হয়েছে ষাঁড়টি। ক্রেতাদের কাছে ১৩ লাখ টাকা হাঁকা হচ্ছে ষাঁড়টির মূল্য।

এফ অ্যান্ড এফ এগ্রো ফার্মের সত্ত্বাধিকারী ফিরোজ হাসান অনিক বলেন, শুধু কোরবানি ঈদে বিক্রির উদ্দেশ্যে পাঁচ বছর ধরে সন্তানের মতো করে এ ষাঁড়টি লালন-পালন করেছি। আমার খামারের সবচেয়ে বড় দুটি গরুর মধ্যে এটি একটি।এর জন্য দাম চাচ্ছি ১৩ লাখ।

এখন পর্যন্ত কেউ ষাঁড়টি কিনতে এসেছেন কিনা বা কত দাম বলেছে সে প্রশ্নে ফিরোজ হাসান অনিক বলেন, ‘হা অবশ্যই। এখন পর্যন্ত সাড়ে ৮ লাখ টাকা বলেছেন ক্রেতারা। তবে ১৩ লাখ টাকা হলে বিক্রি করব আমি। বাকিটা আল্লাহর ইচ্ছা।

এদিকে ‘বাহুবলী’ দেখতে প্রতিদিনিই কমলাপুর হাটে ভিড় করছেন বিভিন্ন বয়সের মানুষ। তাদের বেশ কয়েকজনকে গরুর সঙ্গে সেলফি তুলতেও দেখা গেছে।