চন্দ্রকোনা কলেজে এইচএসসি-২০১৫  ব্যাচের পুণর্মিলনী অনুষ্ঠিত

0
97
সুখন, শেরপুর প্রতিনিধিঃ
সেই কলেজ মাঠ, সেই চেনামুখ মাঝে কেটে গেছে তিনটা বছর। এ যেন পার করা স্মৃতিময় সময়কে আবার যেন টাইম মেশিনে করে ফিরিয়ে আনার একটুকরো প্রয়াস।
বন্ধুত্ব নয় ভ্রাতৃত্ব এ চেতনাকে  এবং ”বন্ধু ছিলি বন্ধু রবি,
চন্দ্রকোনা কলেজ আর কোথা পাবি?” স্লোগানকে বুকে ধারণ করে শেরপুরের নকলা উপজেলার চন্দ্রকোনা কলেজের এইচএসসি ২০১৫ ব্যাচের শিক্ষার্থীদের পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে।
 ১০ আগষ্ট শনিবার এইচএসসি ২০১৫ ব্যাচের উদ্যোগে চন্দ্রকোনা কলেজ অডিটোরিয়াম কক্ষে আয়োজন করা হয় ওই পুনর্মিলনী অনুষ্ঠানের।
 পুনর্মিলনী উপলক্ষে সারাদিনব্যাপী ছিল নানা আয়োজন। আয়োজকদের পক্ষ থেকে প্রতিটা আয়োজনেই গুরুত্ব দেওয়া হয়েছিল কলেজ জীবনের স্মৃতিচারণে।
সকাল ১১ টায় টিশার্ট বিতণের পর অডিটোরিয়াম কক্ষে কোরআন তিলাওয়াত ও জাতীয় সংগীত গাওয়ার মধ্য দিয়ে শুরু হয় পুণর্মিলনী অনুষ্ঠানের মুল।পর্ব।
শিক্ষার্থী পারভেজ মিয়ার সঞ্চালনায় ও প্রভাষ জয়ন্ত কুমারের সভাপতিত্বে ওই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন চন্দ্রকোনা কলেজের অধ্যক্ষ ড. মো. রফিকুল ইসলাম।
অন্যন্যাদের মাঝে বক্তব্য রাখেন প্রভাষক মিজানুর রহমান, কামাল হোসেন, আরিফুল ইসলাম রবিন,  আলীমুল ইসলাম প্রমুখ।
তারপর কেককাটা, স্মৃতিচারণ, হাড়িভাঙ্গা ও দুপুরের খাবারের পর শুরু হয় নিজেদের ভেতর আবীর খেলায়। দীর্ঘদিন পর সবাইকে একস্থানে পেয়ে যেন উচ্ছাসের বাধ ভেঙেছিল সবার মাঝেই। কে কাকে কত রং মাখিয়ে দিতে  পারে এ প্রতিযোগিতায় মেতে ওঠে সবাই। মুহুর্তের মধ্যেই সবার গেঞ্জি, হাত, মুখ নানা রংয়ের আবীরে ছেয়ে যায়। এ আবীর যেন দীর্ঘদিন পর ফিরে পাওয়া খুশিরই বহিঃপ্রকাশ।
বিকালে আয়োজন করা হয় এক মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠান। এতে ছাত্ররা নেচে গেয়ে পুরোটা সময় মাতিয়ে রাখেন। পরে কুইজ প্রতিযোগিতার মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি হয়।