বরিশাল কমিউনিটি অব পর্তুগাল-এর আলোচনা সভা অনুষ্ঠিত

0
23

বেলাল আহমেদ , পর্তুগাল প্রতিনিধিঃ পর্তুগালের রাজধানী লিসবনের সামাজিক সংগঠন বরিশাল কমিউনিটি অব পর্তুগাল-এর বর্তমান কমিটি মেয়াদোত্তীর্ণ হওয়ায় এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

লিসবনের স্থানীয় এক রেস্টুরেন্টে ওই আলোচনা সভায় উপস্থিত ছিলেন সংগঠনের সর্বস্তরের নেতাকর্মীরা। সভায় বর্তমান কমিটি মেয়াদোত্তীর্ণ হওয়ায় তা বিলুপ্ত ঘোষণা করে এবং সকলের মতামতের ভিত্তিতে লস্কর নোমানকে সভাপতি এবং সাহিন সাঈদকে সাধারণ সম্পাদক ও মিজানুর রহমান খান কে সিনিয়র সহ সভাপতি করে ৩১ সদস্য বিশিষ্ট নতুন পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়।

কমিটিতে সহ-সভাপতি হিসেবে দ্বায়িত্ব পেয়েছেন; সাখাওয়াত হোসেন মৃধা,আব্বাস উদ্দিন, পিয়াস ধরানী, ফরিদুল ইসলাম, আরিফুল ইসলাম। সহ-সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম, আব্দুল মমিন, আব্দুল সালাম, সাংগঠনিক সম্পাদক ইলিয়াস হোসেন, যুগ্ম সাংগঠনিক সম্পাদক ইমরান সুমন, অফিস সম্পাদক মহসিন, সহকারী অফিস সম্পাদক নাঈমুল ইসলাম, প্রচার সম্পাদক শমসের হোসেন, সহকারী প্রচার সম্পাদক জাহিদ ও তথ্য গবেষণা সম্পাদক মামুন আলতাফ।

এছাড়াও অর্থ সম্পাদক হিসেবে আছেন কে এম নাসির, সমাজসেবা সম্পাদক মাহফুজুল ইসলাম, সহকারী সমাজসেবা সম্পাদক আবু বকর, ক্রীড়া সম্পাদক মো. তাহের, যোগাযোগ সম্পাদক শাহেদুল ইসলাম, প্রকাশনা সম্পাদক হুমায়ুন কবির, ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা রফিকুল ইসলাম, আন্তর্জাতিক সম্পাদক মাহফুজুল ইসলাম, প্রযুক্তি বিষয়ক সম্পাদক কাওসার, সংস্কৃতি বিষয়ক সম্পাদক রয়েল, আইন বিষয়ক সম্পাদক অ্যাড. হাবিবুর রহমান ও আবাসন সম্পাদক আবু হানিফ। সংগঠনের উপদেষ্টা হিসেবে রয়েছেন এম কে খালেক, ইফতেখার আহমদ জয়, লিটন শিকদার ,আব্দুল জলিল মাওলানা হেলাল উদ্দীন,শফিকুল ইসলাম। নতুন কমিটির দায়িত্বপ্রাপ্ত সদস্যরা সংগঠনের কার্যক্রম আরো গতিশীল করার প্রত্যয় ব্যক্ত করেছেন।

পাশাপাশি সংগঠনের মাধ্যমে প্রবাসে বাংলাদেশের সংস্কৃতি তুলে ধরা ও ভাবমূর্তি উজ্জ্বল করার জন্য কাজ করবেন বলে আশ্বাস প্রদান করেন। তারা দলমত নির্বিশেষে ও আঞ্চলিক ভেদাভেদ ভুলে সকলে দেশের জন্য কাজ করার কথা পুনর্ব্যক্ত করেন।