এবার ঈদযাত্রা স্বস্তিদায়ক হয়েছে: নৌ প্রতিমন্ত্রী

0
12

 

নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, অতীতের অভিজ্ঞতা থেকে কিছু নতুন পদক্ষেপ নেয়ায় এবার ঈদযাত্রা স্বস্তিদায়ক হয়েছে।

বুধবার (১৪ আগস্ট) সচিবালয়ে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান তিনি।

প্রতিমন্ত্রী বলেন, আমাদের ফেরিগুলো ফ্রিকুয়েন্টলি চলেছে। ২০টি ফেরির কোনোটি কোথাও থেমে থাকেনি। বিশ্রামের বিষয়টাও যাত্রীসেবায় উৎসর্গ করেছে। ৫টি ফেরি শুধু যাত্রী পারাপারের জন্য নির্ধারিত ছিল। লাখ লাখ মানুষ ফেরিতে পার হয়েছে। কোরবানির গরুও ফেরিতে পারাপার করা হয়েছে। ঈদের আগের দিন ফেরিতে পরিবহন সংকট ছিল। ফেরি বসে ছিল কিন্তু বাস-ট্রাক ছিল না।

তিনি বলেন, এডিস মশা, ডেঙ্গু জ্বর সব মিলে দেশে একটা অস্থিরতা আছে। এর মধ্যেই আমি মানুষের মধ্যে আনন্দের কোনো কমতি দেখিনি। সড়ক বা রেলপথে ২০ বা ৩০ ঘণ্টায় যারা এলাকায় গেছেন আমি তাদের মধ্যেও ঈদের আনন্দ পেয়েছি। এবার কোরবানির গরু ৯৯ শতাংশ দেশি ছিল। ব্যবসায়ী এবং যারা কোরবানি দিয়েছেন উভয়ই সন্তুষ্ট ছিল।

তিনি আরও বলেন, চামড়া রফতানি হলে এ সংকট থাকবে না। বাংলাদেশে কিছু রাজনৈতিক দল নিজেদের কর্মকাণ্ডের জন্য সংকটে আছে। এ সংকট দেশের মানুষের উপরে চাপিয়ে দিতে চায়। এডিস মশা নিয়েও রাজনীতি, পরিবহন ব্যবস্থা নিয়েও রাজনীতি। একটা শহর থেকে প্রায় দুই কোটি মানুষ বিভিন্ন জায়গায় যাচ্ছে, সেখানে কিছুটা দুর্বলতা থাকতে পারে। এটা নিয়ে রাজনীতি করার কিছু নেই।