শোক দিবসে রাজধানীজুড়ে থাকছে কঠোর নিরাপত্তা

0
13

 

জাতীয় শোক দিবস ‍উপলক্ষে বৃহস্পতিবার (১৫ আগস্ট) রাজধানীজুড়ে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে পুলিশ। ইতোমধ্যে নিরাপত্তার স্বার্থে পুরো ধানমন্ডি ৩২ এলাকা সিসি ক্যামেরার আওতায় নিয়ে আসা হয়েছে। এছাড়া বনানী কবরস্থানে শ্রদ্ধা নিবদনের জন্য প্রয়োজনীয় নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে।

বুধবার (১৪ আগস্ট) সকালে জাতীয় শোক দিবসের নিরাপত্তা প্রসঙ্গে ডিএমপি কমিশনার আসাদুজ্জামান মিয়া এসব কথা জানান।

ডিএমপি কমিশনার বলেন, নিরাপত্তার স্বার্থে ডগ স্কোয়াড দিয়ে সুইপিং করা হবে। প্রত্যেকটি গেটে আর্চওয়ে থাকবে। আর্চওয়ের মধ্য দিয়ে সবাইকে তল্লাশি করে প্রবেশ করতে দেয়া হবে। শোক দিবসে শ্রদ্ধা জানাতে ধানমন্ডি ৩২-এ সর্বস্তরের মানুষের ঢল নামে। শৃঙ্খলার স্বার্থে ট্রাফিক ব্যবস্থাপনা ও যান চলাচলে নতুন নির্দেশনা দেয়া হয়েছে। নিরাপত্তায় নির্ধারিত পোশাকে ও সাদা পোশাকে পুলিশ, র‌্যাবের সদস্যরা সার্বক্ষণিক প্রস্তুত থাকবেন। ভিভিআইপিদের শ্রদ্ধা নিবেদন শেষে উন্মুক্ত করে দেয়া হবে ধানমন্ডি ৩২ এলাকা। এলাকাগুলোতে সব ধরনের গাড়ি চলাচল সীমিত ও পার্কিং নিষিদ্ধ করা হয়েছে। যেহেতু সমগ্র মহানগরে বিভিন্ন কর্মসূচি থাকবে সেখানেও আয়োজকদের সঙ্গে সমন্বয়ে নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

কমিশনার আরো বলেন, পুরো ধানমন্ডি ৩২ এলাকা নিরাপত্তার স্বার্থে সিসি ক্যামেরার আওতায় নিয়ে আসা হয়েছে। ভিভিআইপিদের শ্রদ্ধা নিবেদন শেষে সাধারণ মানুষ রাজনৈতিক-নেতাকর্মীরা রাসেল স্কয়ার দিয়ে ভেতরে প্রবেশ করতে পারবেন। শ্রদ্ধা নিবেদন শেষে পশ্চিম প্রান্ত দিয়ে বেরিয়ে যাবেন। শ্রদ্ধা নিবেদনের ক্ষেত্রে অনেকে সেলফি বা ছবি তুলতে গিয়ে জটলা পাকান। অন্যদের শ্রদ্ধা নিবেদনে সুযোগ করে দিতে সবাই যথাসম্ভব দ্রুত বেরিয়ে যাবেন।