ভালুকায় ছাত্রলীগের উদ্দ্যোগে ফলদ বৃক্ষের চারা বিতরণ

0
550

আরিফুল ইসলাম আরিফ, ময়মনসিংহ, ভালুকাঃ   ভালুকায় ছাত্রলীগের উদ্দ্যোগে ফলদ বৃক্ষের চারা বিতরণ ও মিড ডে মিল কর্মসূচির উদ্ধোধন।জানাযায়,ভালুকা উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শাহরিয়ার হক সজীবের উদ্দ্যোগে ৪১নং কাঠালী সরকারী প্রাথমিক বিদ্যালয়ে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ভালুকার ৪১নং কাঠালী সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ছাত্র-ছাত্রীদের মাঝে ফলদ বৃক্ষের চারা বিতরণ এবং মাননীয় প্রধান মন্ত্রীর কর্তৃক ঘোষিত মিড ডে মিলের কার্যক্রমের বাস্তবায়নে উপজেলা ছাত্রলীগ সাধারন সম্পাদক শাহরিয়ার হক সজীবের নিজস্ব অর্থায়নে ও ব্যক্তিগত উদ্যোগে তিনি এ আয়োজন করেন।শাহরিয়ার হক সজীব বলেন,ইতিমধ্যে আমি এলাকায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ফলদ বৃক্ষের চারা বিতরণ ও রোপন করেছি।

তিনি ভালুকা উপজেলার বিভিন্ন এলাকার মসজিদ,মাদ্রাসা,এমিখানা,স্কুল, কলেজ সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সামাজিক প্রতিষ্ঠানের উন্নয়ন মূলক কাজ করে বেশ অবদান রেখেছেন। এবং প্রত্যেকটি ঈদে প্রতিবন্ধীদের হাতে তুলে দিচ্ছেন নতুন কাপড়, সেমাই চিনি,সহ নানা জিনিস। উপজেলার বিভিন্ন সামাজিক অনুষ্ঠানে সব ধরণের পৃষ্ঠপোষকতা দিয়ে আসছি।

এছাড়াও তিনি বাংলাদেশ আওয়ামী লীগের একজন স্বক্রিয় কর্মী এবং আওয়ামী মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান হিসাবে গুরুত্বপূর্ণ উপজেলার মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের দায়িত্ব পালন করে আসছি।শাহরিয়ার হক সজীব আরো বলেন, বর্তমানে বাংলাদেশ আওয়ামী লীগ ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ উন্নয়নশীল রাষ্ট্রে পরিনত, তেমনি শিক্ষা ক্ষেত্রে দেশ আজ খুবই উন্নত, পহেলা জানুয়ারিতে বাংলাদেশের সকল বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের হাতে নতুন বই তুলে দিচ্ছেন জননেত্রী শেখ হাসিনা।

যা বাংলাদেশের শিক্ষা ব্যবস্থাকে করছে চিরসমৃন্ত উজ্জল দৃষ্টান্তস্বরূপ। তাই মাননীয় প্রধান মন্ত্রীর হাতকে শক্তিশালী করার লক্ষে নিরলস ভাবে উপজেলার প্রত্যান্তঞ্চলে ভালুকা উপজেলায় ছাত্রলীগের সকল কর্মীকে নিয়ে আমি কাজ করে যাচ্ছি। ভালুকা উপজেলার সকল মানুষের সুখে দুঃখে তাদের পাশে ছিলাম,আছি আগামী দিনেও থাকব।

উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো:জুয়েল আশরাফ, বলেন,ভালুকায় বৃক্ষ রোপন ও ফলদ চারা বিতরণ,ও মাননীয় প্রধান মন্ত্রী ঘোষিত মিড ডে মিলের বাস্তবায়ন,এটা সত্যিই প্রশসংসার যোগ্য আমি ভালুকা উপজেলা ছাত্রলীগকে অভিনন্দন জানাই,আমি উপজেলার সকল প্রাথমিক বিদ্যালয়ের লেখাপড়ার মানসহ,বিদ্যালয়ের পরিবেশ যাতে সুন্দর হয় সেদিকে নিয়মিত ভাবে স্কুলগুলো পরিদর্শন করে আসছি।

এ সময় উপস্থিত ছিলেন, প্রাথমিক শিক্ষা অফিসার মো:জুয়েল আশরাফ,উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক শাহরিয়ার হক সজিব,প্রাথমিক শিক্ষা সহকারী শিক্ষা অফিসার শিকদার মো: হারুন,প্রাথমিক মহিলা শিক্ষা অফিসার মাসুমা আক্তার,প্রধান শিক্ষিকা নাজনিন আক্তার,পৌর ছাত্রলীগের সভাপতি মোস্তাফিজুর রহমান সোহাগ,মো:মাজাহারুল ইসলাম,যুগ্ন সাধারণ সম্পাদক,সাইফুল ইসলাম রনি,এনামুল হক বিশাল, সাংগঠনিক সম্পাদক,আহাদুজ্জান রুপক,মো:জালাল উদ্দিন রুমান, লুৎফর রহমান নাদিম,নজিবুল হোসেন নেভী,সহ বিভিন্ন ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি/সাধারণ সম্পাদক এবং নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।