এরশাদের সম্মানে রংপুরে আ.লীগকে প্রার্থী না দেওয়ার অনুরোধ রাঙ্গার

0
7

 

 

জাতীয় পার্টির (জাপা) মহাসচিব ও বিরোধীদলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গা রংপুর-৩ (সদর) আসনে উপনির্বাচনে আওয়ামী লীগকে কোনো প্রার্থী না দেওয়ার অনুরোধ জানিয়েছেন । সাবেক রাষ্ট্রপতি ও জাপার প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এইচ এম এরশাদের মৃত্যুতে শূন্য হয় এ আসন।

শনিবার (৩১ আগস্ট) দুপুরে রংপুরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ অনুরোধ জানান রাঙ্গা। তিনি নগরের দর্শনা এলাকায় পল্লি নিবাস বাসভবনে এরশাদের কবর জিয়ারত ও দোয়া মাহফিলের পর সাংবাদিকদের সঙ্গে কথা বলেন।

মসিউর রহমান রাঙ্গা বলেন, রংপুর সদর আসন মরহুম এরশাদের আসন। এ আসনে প্রতিবারই তিনি বিপুল ভোটে জয়ী হয়েছেন। এ আসনের উপ-নির্বাচনে জোটগতভাবে নির্বাচন করার দাবি আমাদের। এ আসনে যাতে আওয়ামী লীগ কোনও প্রার্থী না দেয়, সেজন্য অনুরোধ রইলো। জাপা মহাসচিব বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ ও অন্য দলের সঙ্গে মহাজোটগতভাবে অংশ নিয়েছি আমরা। এখন না হয় আমরা বিরোধী দলে আছি। নির্বাচন তো একসঙ্গেই করেছি। সে কারণে জাতীয় পার্টি মনে করে, এরশাদের প্রতি সম্মান প্রদর্শন করে রংপুর সদর আসনে আওয়ামী লীগ কোনও প্রার্থী দেবে না।

তিনি আরও বলেন, উপ-নির্বাচনে প্রার্থী বাছাই করার বিষয়টি আমরা এতদিন স্থগিত রেখেছিলাম। প্রার্থী বাছাই করার জন্য একটি কমিটি গঠন করে দেওয়া হয়েছে। সেই কমিটিতে দলের চেয়ারম্যান জিএম কাদের এবং আমিসহ প্রেসিডিয়াম সদস্যরা আছেন। কমিটির সদস্যেরা প্রার্থীদের সঙ্গে কথা বলবেন, দলের জন্য ত্যাগ-তিতিক্ষা ইত্যাদি বিষয় যাচাই বাছাই করে একজন প্রার্থীকে মনোনয়ন দেবেন। এ নিয়ে কোনও সমস্যা হবে না বলে আমি মনে করি।

উল্লেখ্য, এর আগে সংসদের বিরোধী দলীয় উপ নেতা রওশন এরশাদ বেলা আড়াইটায় হেলিকপ্টার যোগে রংপুর এসে এরশাদের কবর জিয়ারত করে দোয়া মোনাজাত করেন। এরপর তিনি এরশাদের স্মৃতি বিজরিত পল্লীনিবাসে যান।