চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাটে রেশম চাষী সমাবেশ ও মতবিনিময় সভা

0
54

এস এম সাখাওয়াত জামিল দোলন, চাঁপাইনবাবগঞ্জঃ   চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট উপজেলায় বিলুপ্ত প্রায় রেশমকে চাঙ্গা করতে রেশমচাষীসমাবেশ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকাল সাড়ে ১০টায় ভোলাহাট রেশম বোর্ড কার্যালয় প্রাঙ্গণে আয়োজিত এই সমাবেশ ও সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁপাইনবাবগঞ্জ-২(ভোলাহাট, গোমস্তাপুর ও নাচোল) আসনের সংসদ সদস্য গোলাম মোস্তফা বিশ্বাস।

এ সময় বাংলাদেশ রেশম বোর্ড ভোলাহাট জোনের সদস্য সম্প্রসারণ ও প্রেষণ এম. এমান্নানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বাংলাদেশ রেশম উন্নয়নবোর্ডের মহাপরিচালক আব্দুল হাকিম, উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আলমামুন এবং রেশম উন্নয়ন বোর্ডের খন্ডকালীন সদস্য রওশনারা বেগম।

বক্তারা রেশম কিএবং তা দিয়ে কিভাবে একজন রেশম চাষী উপকৃত হতে পারেন তা নিয়ে বিশদআলোচনা করেন। সভায় বাংলাদেশ রেশম উন্নয়ন বোর্ডের মহাপরিচালক রেশম চাষীদের রেশম চাষেবর্তমান সরকারের সার্বিক সহযোগিতার কথা উল্লেখ করে বলেন, যেহেতু বর্তমান সরকার রেশম চাষে হাজার হাজার কোটি টাকা খরচ করার আশাবাদ ব্যক্ত করেছেন সেহেতুএ সুযোগ কাজে লাগাতে পারলে ভোলাহাটের মতো একটি সম্ভাবনাময় উপজেলায় চাষীরা নিজেদের ভাগ্যোন্নয়নের পাশাপাশি সমাজের তথা দেশের আর্থিক উন্নয়নেও ভূমিকা রাখতে পারবেন।

সমাবেশে বাংলাদেশ রেশম উন্নয়ন বোর্ড ভোলাহাট জোনের সহকারী পরিচালক কাজীমাসুদ রেজা, ভোলাহাট রেশম বীজাগার ফার্ম ম্যানেজার দেলওয়ার হোসেন, রেশম উন্নয়ন বোর্ডের সিবিএ সভাপতি আবু সেলিম, রাজশাহী রেশম উন্নয়ন বোর্ডের প্রধান সম্প্রসারণ কর্মকর্তা মাহবুবুর রহমান, উপ-প্রধান সম্প্রসারণকর্মকর্তা আখতারুল ইসলাম, উপ-পরিচালক আতিকুর রহমান ও সেলিম হাসান, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা কামরুজ্জামান সরদার, কৃষি অফিসার শরিফুল ইসলাম এবং উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব ইঞ্জিনিয়ার আমিনুল হকসহ উপজেলার বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মী, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকমন্ডলী উপস্থিত ছিলেন।