চাঁপাইনবাবগঞ্জ কলসেন্টার ৩৩৩ এর প্রচারণা সংক্রান্ত সংবাদ সম্মেলন

0
13

 

কলসেন্টার ৩৩৩ এর প্রচারণা সংক্রান্ত এক প্রেস কনফারেন্স অনুষ্ঠিত হয়েছে চাঁপাইনবাবগঞ্জে। চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বুধবার বেলা ১২ টায় জেলা প্রশাসন এই প্রেস কনফারেন্সের আয়োজন করে। জেলা প্রশাসক এজেডএম নূরল হক এই প্রেস কনফারেন্সের সভাপতিত্ব করেন। এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) একেএম তাজকির-উজ-জামানের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে নেজারত ডেপুটি কালেক্টর খাদিজা বেগম, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক ড. চিত্রলেখা নাজনীন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আলমগীর হোসেন, গোমস্তাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শিহাব রায়হান, নাচোল উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবিহা সুলতানা,  ভোলাহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহমুদা পারভিনসহ জেলা প্রশাসনের অন্যান্য সহকারী কমিশনারগণ উপস্থিত ছিলেন।
কনফারেন্সে জানানো হয়, এটুআই প্রজেক্টের ৩৩৩ কল সেন্টার জনগণের সাথে প্রশাসনের সংযুক্ত হবার নতুন সেতু বন্ধন। আর এই কল সেন্টারের মাধ্যমে দেশের অভ্যন্তরে তো বটেই বহির্বিশ্বে অবস্থানকারী যে কোন বাংলাদেশী প্রশাসনের সকল সেবা নিয়ে সংযুক্ত থাকতে পারবেন। এছাড়া তথ্য প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে রাষ্ট্রের সকল সেবা নিশ্চিত করণের লক্ষে সরকার ৩৩৩ সহ আরো ১৩টি বিভিন্ন সহায়তা বিষয়ক কল সেন্টার চালু করেছেন যার প্রতিটিতে কোন অভিযোগের ক্ষেত্রে অভিযোগ প্রদানকারীর পরিচয় সম্পূর্ণ গোপন রাখা হবে বলে কনফারেন্সে জানানো হয়। এছাড়াও তাৎক্ষনিকভাবে অভিযোগের বিষয়ে নির্ধারিত দপ্তরের মাধ্যমে এর সেবা নিশ্চিত করা ও তা নিষ্পত্তি করা হচ্ছে।

উল্লেখ্য, ২০১৭-২০১৯ সালের আগস্ট মাস পর্যন্ত চাঁপাইনবাবগঞ্জে ৩৩৩ কল সেন্টারের মাধ্যমে করা ৩৫ টি অভিযোগ প্রশাসনের মাধ্যমে নিষ্পত্তি করা হয়েছে বলে জানানো হয় প্রেস কনফারেন্সে।