নিরাপদ সড়ক ও আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলার প্রতিবাদে জাবিতে মানববন্ধন

0
561

আরিফুল ইসলাম আরিফ, জাবিঃ
নিরাপদ সড়ক ও আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শিক্ষার্থীরা । বুধবার (০১আগষ্ট) সকাল সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের ( ডেইরি গেট) সামনে ঢাকা-আরিচা মহাসড়কের পাশে এই মানববন্ধন করা হয়।

মানববন্ধনে কয়েক শতাধিক শিক্ষার্থী অংশগ্রহন করে। মাানববন্ধনে ভূগোল ও পরিবেশ বিভাগের সহযোগী অধ্যাপক খন্দকার হাসান মাহমুদ, সহকারী অধ্যাপক আলমগীর হোসেন ভূইয়া, ইংরেজী বিভাগের সহকারী অধ্যাপক সুমনা গুপ্ত প্রমুখ শিক্ষক একাত্মতা পোষন করেন।

মানববন্ধনে খন্দকার হাসান মাহমুদ সড়ক দুর্ঘটনার  তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন,‘স্কুলের ছাত্ররা রাস্তায় গাড়ি চাপায় মারা যাচ্ছে আর সরকারী বাহিনী ঘাতকদের বিচার না করে বরং প্রতিবাদী শিক্ষার্থীদের উপর নির্মমভাবে নির্যাতন চালিয়ে রক্তাক্ত করছে। তিনি আরও হতাশা ব্যক্ত করে বলেন আমি লজ্জ্বিত এটা ভেবে যে আগামী প্রজন্মের জন্য আমরা কেমন একটা দেশ রেখে যাচ্ছি।’

শিক্ষার্থীদের পক্ষ থেকে মোঃ দিদার হোসেন বলেন, ‘আমরা নিরাপদ সড়ক চাই। আর যেন কোন ভাই, বোন, বাবা অথবা কোন মাকে রাস্তায় জীবন দিতে না হয়। আন্দোলনরত উপর নির্মমভাবে নির্যাতনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।’

মানববন্ধনে শিক্ষার্থীদের হাতে ‘আমরা মরি বাস চাপায়, শাজাহান তার দাঁত দেখায়’ স্বাভাবিক মৃত্যুর গ্যারান্টি চাই’ ‘সড়ক-মহাসড়কে মানুষ মরে ওবায়দুল কাদের কি করে!!’ ’ফিটনেসহীন গাড়ির চলাচল বন্ধ কর’ ‘যোগাযোগ মন্ত্রীর অপসারন চাই’ প্রভৃতি প্লেকার্ড শোভা পায়।