দেশে একটি শ্বাসরুদ্ধকর পরিস্থিতি সৃষ্টি হয়েছে: দুদু

0
4

 

বিএনপির ভাইস চেয়ারম্যান ও কৃষক দলের আহ্বায়ক শামসুজ্জামান দুদু বলেছেন, দেশে একটি শ্বাসরুদ্ধকর পরিস্থিতি সৃষ্টি হয়েছে। কোথাও জবাবদিহি নেই। আইনের সুশাসন নেই। সুষ্ঠু বিচারব্যবস্থা নেই। এ দেশ একটি ব্যর্থ রাষ্ট্র হিসেবে রূপান্তরিত হতে যাচ্ছে।

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) জাতীয় প্রেস ক্লাবের সামনে জাতীয়তাবাদী চালক দলের উদ্যোগে ‘দুর্নীতির বিরুদ্ধে ও সুশাসন প্রতিষ্ঠায় অক্যবদ্ধ হও’ ব্যানারে অনুষ্ঠিত এক মানববন্ধনে এসব কথা বলেন তিনি।

শামসুজ্জামান দুদু বলেন, গণতন্ত্র, স্বাধীনতা কখনও কোনো স্বৈরাচারী সরকার এমনি এমনি দেয় না। অতীতে লড়াই করে, যুদ্ধ করে স্বাধীনতা, গণতন্ত্র এনেছি। আবার দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা ও স্বাধীনতা আনতে হলে লড়াই করে আনতে হবে।

তিনি বলেন, মুক্তিযোদ্ধারা স্বাধীন করেছে এ দেশ। এ স্বাধীনতা অর্জন করতে ৩০ লাখ লোক শহীদ হন, রাস্তাঘাট,ঘরবাড়ি, জমির ফসল নষ্ট হয়। এতকিছু ক্ষতির মধ্য দিয়ে এ দেশ স্বাধীন হয়েছে গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য, সুশাসন প্রতিষ্ঠার জন্য। কিন্তু আজ দেশের যে পরিস্থিতি এই পরিস্থিতির জন্য দেশ স্বাধীন হয় নাই।

সাবেক এই সংসদ সদস্য বলেন, প্রধানমন্ত্রী অসুস্থ হয়ে বিদেশে যান চিকিৎসার জন্য। তিনি যেতেই পারেন। কিন্তু সাবেক প্রধানমন্ত্রী অসুস্থ হলে তার চিকিৎসার জন্য কোর্টের অনুমতি নিতে হয়। অনুমতি দিলেও সরকার ও জেলের কর্তৃপক্ষ তালবাহানা করে। এ কেমন বিচার? এ কেমন গণতন্ত্র? নিজের চিকিৎসার জন্য বিদেশে যাবেন অথচ সাবেক প্রধানমন্ত্রীর চিকিৎসার কোনো ব্যবস্থা করবেন না, চিকিৎসা নিতে দেবেন না।