আলোকিত মানুষ হতে শিক্ষার কোন বিকল্প নেই: হুইপ ইকবালুর রহিম

0
9

 

আলোকিত মানুষ হতে হলে শিক্ষার কোন বিকল্প নেই উল্লেখ করে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি বলেছেন, পাঠ্যপুস্তকের শিক্ষার পাশাপাশি নৈতিক শিক্ষায় সন্তানদের গড়ে তুলতে অভিভাবক ও শিক্ষকদের দায়িত্ব পালন করতে হবে। জ্ঞান-বিজ্ঞান ও নৈতিক শিক্ষার প্রতিভা সন্তানদের আলোকিত মানুষ করে এদেশের কর্ণধার হিসেবে তৈরি করতে পারে।

শনিবার (৭ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০ টার দিকে দিনাজপুর সুইহারীস্থ নভারা নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের আয়োজনে সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

হুইপ আরও বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে শিক্ষিত দেশ হিসেবে গড়ে তোলার জন্য শিক্ষাখাতে সর্বোচ্চ বরাদ্দ দিয়ে প্রাইমারি, হাই স্কুল, কলেজ-বিশ্ববিদ্যালয়ে অবকাঠামো এবং শিক্ষার পরিবেশকে গড়ে তুলেছেন। এ শিক্ষার পরিবেশকে ধ্বংস করতে বিএনপি-জামায়াত বিভিন্ন ষড়যন্ত্র ও কৌশল শুরু করেছে উল্লেখ করে আরও বলেন, স্বাধীনতার পূর্বেই পাক হানাদাররা শিক্ষক, বুদ্ধিজীবীদের হত্যা করে এ দেশকে মেধা শুন্য করে দিয়েছিল। সেই একই ধারায় এ দেশকে মেধাশুন্য করার জন্য এখনও ষড়যন্ত্র চলছে। এ ষড়যন্ত্রকে প্রতিহত করতে হবে। আর এ ষড়যন্ত্র প্রতিহত করতে মানসম্পন্ন শিক্ষা দিতে হবে বর্তমান শিক্ষার্থীদের। এ দায়িত্ব শিক্ষক ও অভিভাবকদের।

দিনাজপুর ধর্ম প্রদেশের বিশপ ড. সেবাস্টিয়ান টুডু (ডি.ডি) এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন দিনাজপুর শিক্ষাবোর্ড চেয়ারম্যান মোঃ আবু বকর সিদ্দিক, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ইমদাদ সরকার, দিনাজপুর জেলা শিক্ষা অফিসার মোঃ রফিকুল ইসলাম, সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ ফিরুজুল ইসলাম, নভারা নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ফাদার জন বাপ্তিস্তা জাংকি পিমে। শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খালেকুজ্জামান রাজু, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিশ্বজিৎ ঘোষ কাঞ্চন, নভারা নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মালতী কস্তা সিআইসি, পৌর কাউন্সিলর মোস্তাফিজুর রহমান মাসুদ, মাকসুদা পারভীন মিনা, জিয়াউর রহমান নওশাদ প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করছেন শিক্ষক কৌশলা রোজারিও ও সবুজ দাস।