শিক্ষার্থীদের পোষাকের জন্য টাকা দেয়া হবে: প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী

0
9

 

বিনামূল্যে বই বিতরণের পাশাপাশি আগামি বছর থেকে শিক্ষার্থীদের পোষাকের জন্য টাকাও দেয়া হবে। এছাড়াও পিইডিপি-৪ প্রকল্পের আওতায় তিন ও ছয় কক্ষ বিশিষ্ট প্রাথমিক বিদ্যালয়গুলোকে নয় কক্ষ বিশিষ্ট বিদ্যালয়ে রুপান্তর করা হবে।

শনিবার (৭ সেপ্টেম্বর) জেলা প্রশাসন স্বপ্নকুঁড়ি সম্মেলন কক্ষে কুড়িগ্রামে প্রাথমিক শিক্ষার মানোন্নয়ন সংক্রান্ত মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জাকির হোসেন এমপি এসব কথা বলেন।

সভায় কুড়িগ্রাম জেলা প্রশাসক মোছা: সুলতানা পারভীনের সভাপতিত্বে বক্তব্য রাখেন, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব বদরুল হাসান বাবুল, রংপুর বিভাগীয় উপ-পরিচালক আব্দুল ওহাব, অতিরিক্ত পুলিশ সুপার মেনহাজুল আলম, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা শহিদুল ইসলাম প্রমুখ। এছাড়া সভায় জেলার সকল সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা, সহকারী উপজেলা ইন্সট্রাক্টর, ইউআরসি ইন্সট্রাক্টর, উপজেলা শিক্ষা কর্মকর্তা, পিটিআই ইন্সট্রাক্টর, পিটিআই সুপারসহ প্রাথমিক শিক্ষা বিভাগের সকল কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। এরপর মন্ত্রী কুড়িগ্রাম সদরের ১ নং সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চতকরণে পরীক্ষামূলকভাবে এক শিফটের বিদ্যালয়ের সময়সূচীর উদ্বোধন করেন।